1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : user : user
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
আর্জেন্টিনা-ব্রাজিল: বিশ্বকাপ বাছাই ম্যাচ বাতিল
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৪:৩১ পূর্বাহ্ন

আর্জেন্টিনা-ব্রাজিল: বিশ্বকাপ বাছাই ম্যাচ বাতিল

  • পোস্ট হয়েছে : বুধবার, ১৭ আগস্ট, ২০২২
print sharing button

বিজনেস আওয়ার প্রতিবেদক: গত বছর স্থগিত হওয়া আর্জেন্টিনা ও ব্রাজিলের মধ্যে বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচ নতুন করে আর হচ্ছে না।

মঙ্গলবার (১৬ আগস্ট) আর্জেন্টাইন ফুটবল ফেডারেশন (এএফএ) ও ব্রাজিল ফুটবল কনফেডারেশন (সিবিএফ) এই খবর নিশ্চিত করেছে।

গত ৫ সেপ্টেম্বর দুই দক্ষিণ আমেরিকান ফুটবল জায়ান্ট মুখোমুখি হয়েছিল। কিন্তু আর্জেন্টিনার ইংলিশ প্রিমিয়ার লিগের খেলোয়াড়রা ব্রাজিলে কোভিড প্রটোকল ভেঙেছেন, এমন অভিযোগ করে ব্রাজিলিয়ান স্বাস্থ্য কর্তৃপক্ষ। ম্যাচ শুরুর কয়েক মিনিট পর তা বন্ধ করা হয়।

এই ম্যাচটি হওয়ার কথা ছিল আগামী ২২ সেপ্টেম্বর। কিন্তু দুই দলই বিশ্বকাপ নিশ্চিত করে ফেলায় ম্যাচটি খেলতে রাজি না জানায়। পৃথক বিবৃতিতে দুই পক্ষই জানায়, ফিফা এই ইস্যুর সমাধান করেছে।

দুই ফেডারেশনকে দেড় লাখ সুইস ফ্রাঁ জরিমানা করা হয়েছে, যার অর্ধেক দুই বছরের জন্য স্থগিত করা হয়েছে এবং বাকি অর্ধেক সরাসরি দিতে হবে বিশ্ব স্বাস্থ্য সংস্থাকে।

সিবিএফ বলেছে, ‘অবশেষে ব্রাজিল আর্জেন্টিনার ম্যাচ পুনরায় হচ্ছে না এবং ফাঁকা দিনে বিশ্বকাপ প্রস্তুতির জন্য আমাদের জাতীয় দল একটি প্রীতি ম্যাচ খেলতে চায়।’

ব্রাজিলে একটি সূত্রে জানা গেছে, নেইমাররা আলজেরিয়ায় আলজেরিয়ার বিপক্ষে ও ফ্রান্সে তিউনিসিয়ার সঙ্গে প্রীতি ম্যাচ খেলতে চায়।

আর্জেন্টিনাও একটি প্রীতি ম্যাচ খেলতে চায় বিশ্বকাপ প্রস্তুতি নিতে।

কাতারে ‘জি’ গ্রুপে ব্রাজিল সার্বিয়া, সুইজারল্যান্ড ও ক্যামেরুনের সঙ্গে খেলবে। আর্জেন্টিনা ‘সি’ গ্রুপে পাচ্ছে মেস্কিকো, পোল্যান্ড ও সৌদি আরবকে।

বিজনেস আওয়ার/ ১৭ আগস্ট, ২০২২/ এস এইচ

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের আরো সংবাদ