1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : user : user
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
বিশ্বে করোনায় মৃত ছাড়াল ৭ লাখ
মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০৪:৩৯ অপরাহ্ন

বিশ্বে করোনায় মৃত ছাড়াল ৭ লাখ

  • পোস্ট হয়েছে : বুধবার, ৫ আগস্ট, ২০২০
print sharing button

আন্তর্জাতিক ডেস্ক: বিশ্বজুড়ে প্রতিদিনই করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুর মিছিল বাড়ছে। মাত্র কয়েক মাসের ব্যবধানে পুরো দুনিয়ার হিসাব পাল্টে দিয়েছে প্রাণঘাতী এ ভাইরাস। আন্তর্জাতিক জরিপ সংস্থা ওয়ার্ল্ডওমিটার-এর পরিসংখ্যান অনুযায়ী, বিশ্বে এখন পর্যন্ত এই ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৭ লাখ ৪ হাজার ৩৪৯ জনের।

ইতালি, স্পেন, জার্মানি, ফ্রান্স ও যুক্তরাজ্যে মৃত্যুর সংখ্যা কমেছে। দেশগুলোতে দিন দিন বাড়ছে সুস্থতার সংখ্যাও। কিছুদিন আগেও আক্রান্তের দিক থেকে সবার শীর্ষে থাকা দেশ চীনে করোনাভাইরাস সংক্রমণের সংখ্যা কমেছে। গত কয়েকদিন ধরে দেশটিতে নতুন করে কোনো মৃত্যুর খবর পাওয়া যায়নি।

মৃতের দিক থেকে বিশ্বে এখনো শীর্ষ অবস্থানে রয়েছে যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ১ লাখ ৬০ হাজার ২৯০ জনের। মৃতের তালিকার দ্বিতীয় স্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে করোনায় মোট মৃত্যু হয়েছে ৯৬ হাজার ৯৬ জনের।

তৃতীয় স্থানে থাকা মেক্সিকোতে করোনায় মৃতের সংখ্যা ৪৮ হাজার ৮৬৯ জন। এছাড়া ইউরোপের শীর্ষে থাকা যুক্তরাজ্যে করোনায় মৃতের সংখ্যা ৪৬ হাজার ২৯৯ জনে দাঁড়িয়েছে। এশিয়ায় শীর্ষে অবস্থান করা ভারতে করোনায় মৃত্যু হয়েছে ৩৯ হাজার ৮২০ জনের।

এছাড়া ইতালিতে ৩৫ হাজার ১৭১ জন, ফ্রান্সে ৩০ হাজার ২৯৬ জন ও স্পেনে ২৮ হাজার ৪৯৮ জনের মৃত্যু হয়েছে। ভাইরাসটির উতপত্তিস্থল চীনে মোট করোনা মৃত্যু হয়েছে ৪ হাজার ৬৩৪ জনের। বাংলাদেশে করোনায় আক্রান্ত হয়ে এ পর্যন্ত ৩ হাজার ২৩৪ জনের মৃত্যু হয়েছে।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের হুবেই প্রদেশের রাজধানী উহান থেকে ছড়িয়ে পড়া এই ভাইরাসটিতে এখন পর্যন্ত বিশ্বের ২১৫টি দেশ ও অঞ্চল আক্রান্ত হয়েছে। করোনার ভয়াল থাবায় বিশ্বে এখন পর্যন্ত আক্রান্তের সংখ্যা ১ কোটি ৮৬ লাখ ৯১ হাজার ৬৯০ জন। ১ কোটি ১৯ লাখ ৯ হাজার ২৫৮ জন সুস্থ হয়ে উঠেছে।

বিজনেস আওয়ার/০৫ আগস্ট, ২০২০/এ

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের আরো সংবাদ