1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : user : user
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
দর অস্বাভাবিক বাড়ার কারণ জানে না ৩ কোম্পানি
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৮:৩৫ পূর্বাহ্ন

দর অস্বাভাবিক বাড়ার কারণ জানে না ৩ কোম্পানি

  • পোস্ট হয়েছে : বুধবার, ৭ সেপ্টেম্বর, ২০২২
print sharing button

বিজনেস আওয়ার প্রতিবেদক : কোনো কারণ ছাড়াই শেয়ারবাজারে তালিকাভুক্ত তিন কোম্পানির শেয়ার দর অস্বাভাবিক বাড়ছে বলে ঢাকা স্টক এক্সচেঞ্জকে (ডিএসই) জানিয়েছে কোম্পানিগুলো। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

কোম্পানি তিনটি হলো : কোহিনুর কেমিক্যাল, সী পার্ল এবং জেমিনী সী ফুড।

জানা গেছে, শেয়ার দর অস্বাভাবিক বাড়ার কারণ জানতে চেয়ে সম্প্রতি ডিএসই কোম্পানি তিনটিকে নোটিশ পাঠায়। এর জবাবে কোম্পানি তিনটির পক্ষে থেকে জানানো হয়, কোনো রকম অপ্রকাশিত মূল্য সংবেদনশীল তথ্য ছাড়াই শেয়ার দর এভাবে বাড়ছে।

উল্লেখ্য, কোহিনুল কেমিক্যালের শেয়ার দর গত ২৮ আগস্ট ছিল ৪১০.৬০ টাকায়। আর ০৬ সেপ্টেম্বর কোম্পানিটির শেয়ারের দর বেড়ে দাঁড়ায় ৫৪৮.৫০ টাকায়। অর্থাৎ এই ৭ কার্যদিবসে কোম্পানিটির শেয়ার দর ১৩৭.৯০ টাকা বা ৩৩ শতাংশ বেড়েছে।

সী পার্লের শেয়ার দর গত ৪ সেপ্টেম্বর ছিল ৫৭.১০ টাকায়। আর ৬ সেপ্টেম্বর কোম্পানিটির শেয়ারের দর বেড়ে দাঁড়ায় ৬৮.৯০ টাকায়। অর্থাৎ এই ২ কার্যদিবসে কোম্পানিটির শেয়ার দর ১১.৮০ টাকা বা ২১ শতাংশ বেড়েছে।

জেমিনী সী ফুডের শেয়ার দর গত ২৯ আগস্ট ছিল ৩৫০.৯০ টাকায়। আর ৬ সেপ্টেম্বর কোম্পানিটির শেয়ারের দর বেড়ে দাঁড়ায় ৪৫৩.৪০ টাকায়। অর্থাৎ এই ৬ কার্যদিবসে কোম্পানিটির শেয়ার দর ১০২.৫০ টাকা বা ২৯ শতাংশ বেড়েছে।

বিজনেস আওয়ার/০৭ সেপ্টেম্বর, ২০২২/পিএস

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের আরো সংবাদ