1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : user : user
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
দেশের বাজারে আবারও বাড়ল স্বর্ণের দাম
বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৯:০২ অপরাহ্ন

দেশের বাজারে আবারও বাড়ল স্বর্ণের দাম

  • পোস্ট হয়েছে : বৃহস্পতিবার, ৬ আগস্ট, ২০২০
print sharing button

বিজনেস আওয়ার প্রতিবেদক: দেশের বাজারে আবারও বাড়ল স্বর্ণের দাম। এবার ভরি প্রতি স্বর্ণের দাম বাড়ানো হয়েছে ৪ হাজার ৪৩২ টাকা। নতুন দাম অনুযায়ী, দেশের বাজারে প্রতি ভরি স্বর্ণের সর্বোচ্চ দাম হবে ৭৭ হাজার ২১৬ টাকা। এর আগে স্বর্ণের দাম বাড়ানো হয়েছে চলতি বছরের ২৪ জুলাই। ফলে মাত্র ১১ দিনের ব্যবধানে দেশের বাজারে ফের স্বর্ণের দাম বেড়েছে। বৃহস্প‌তিবার (৬ আগস্ট) থেকে স্বর্ণের এ নতুন দর কার্যকর হবে।

গতকাল বুধবার বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস) সাধারণ সম্পাদক দিলীপ কুমার আগরওয়ালার স্বাক্ষ‌রিত বিজ্ঞপ্তিতে বলা হ‌য়েছে, করোনাভাইরাসের কারণে সৃষ্ট অর্থনৈতিক সংকট, চীন-যুক্তরাষ্ট্রের বাণিজ্যযুদ্ধের কারণে ইউএস ডলারের দরপতন হচ্ছে। ফলে আন্তর্জাতিক বাজারে ক্রমাগতভাবে স্বর্ণের মূল্য বৃদ্ধি পেয়েছে। এরই ধারাবাহিকতায় দেশীয় বুলিয়ন মার্কেটেও স্বর্ণের মূল্য বৃদ্ধি পেয়েছে।

সার্বিক পরিস্থিতি বিবেচনায় এনে বাজুস ৬ আগস্ট থেকে দেশের বাজারে স্বর্ণ ও রৌপ্যের নতুন মূল্য নির্ধারণ করেছে। আজ থেকে ২২ ক্যারেটের প্রতি ভরি (১১ দশমিক ৬৬৪ গ্রাম) স্বর্ণের দাম চার হাজার ৪৩২ টাকা বা‌ড়ি‌য়ে নির্ধারণ করা হ‌য়ে‌ছে ৭৭ হাজার ২১৬ টাকা। ২১ ক্যারেটের স্বর্ণ ৭৪ হাজার ৬৬ টাকা, ১৮ ক্যারেটের স্বর্ণ ৬৫ হাজার ৩১৮ টাকায় ও সনাতন পদ্ধতির প্রতি ভরি স্বর্ণ বিক্রি ৫৪ হাজার ৯৯৬ টাকা নির্ধারণ করা হ‌য়ে‌ছে।

উল্লেখ্য, করোনা মহামারির মধ্যে দেশের বাজারে চারবার স্বর্ণের দাম বাড়াল বাজুস। তার আগে সব‌শেষ চল‌তি বছরের ২৩ জুলাই স্বর্ণের দাম নির্ধা‌রণ ক‌রে‌ছিল বাজুস। যা ২৪ জুলাই থে‌কে কার্যকর হয়। এর আগে গত ২৩ জুন এবং তারও আগে ২৮ মে স্ব‌র্ণের দাম নির্ধা‌রণ করে‌ছিল। তারও আগে ১৯ ফেব্রুয়ারি স্ব‌র্ণের দাম নির্ধা‌রণ করে‌ছিল স্বর্ণ ব্যবসায়ীদের এ সংগঠনটি।

বিজনেস আওয়ার/০৬ আগস্ট, ২০২০/এ

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের আরো সংবাদ