1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : user : user
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
আকবর আলি খানের দাফন সম্পন্ন
বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ১১:৩৫ অপরাহ্ন

আকবর আলি খানের দাফন সম্পন্ন

  • পোস্ট হয়েছে : শুক্রবার, ৯ সেপ্টেম্বর, ২০২২
print sharing button

বিজনেস আওয়ার প্রতিবেদক : বিশিষ্ট অর্থনীতিবিদ এবং সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা ড. আকবর আলি খানের দাফন সম্পন্ন হয়েছে। শুক্রবার (৯ সেপ্টেম্বর) বিকেল সোয়া ৩টার দিকে রাজধানীর মিরপুরের শহীদ বুদ্ধিজীবী কবরস্থানে বীর মুক্তিযোদ্ধাদের জন্য সংরক্ষিত স্থানে তাকে দাফন করা হয়।

এনবিআরের সাবেক চেয়ারম্যান বদিউর রহমান, সাবেক প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) রকিব উদ্দিন, আকবর আলি খানের ভাই কবির উদ্দিন খানসহ তার পরিবারের সদস্য ও সাবেক সহকর্মীরা দাফনে অংশ নেন।

এর আগে বাদ জুমা রাজধানীর গুলশানের আজাদ মসজিদে আকবর আলি খানের জানাজা হয়। সেখানে তাকে রাষ্ট্রীয় সম্মাননা তথা গার্ড অব অনার দেওয়া হয়।

বৃহস্পতিবার রাত ১০টার দিকে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে মারা যান ড. আকবর আলি খান। তার বয়স হয়েছিল ৭৮ বছর।

১৯৪৪ সালে ঢাকায় জন্মগ্রহণ করেন আকবর আলি খান। ঢাকা বিশ্ববিদ্যালয়ে ইতিহাস বিষয়ে এবং কানাডার কুইন্স ইউনিভার্সিটিতে অর্থনীতি বিষয়ে পড়াশোনা করেন তিনি। পিএইচডি গবেষণাও করেন অর্থনীতিতে। আকবর আলি খান মূলত চৌকস আমলা হিসেবে পরিচিত। তবে শিক্ষকতাও করেছেন তিনি। অবসর নিয়েছেন মন্ত্রিপরিষদ সচিব হিসেবে। অবসরের পর দুটি বিশ্ববিদ্যালয়ে শিক্ষকতা করেছেন আকবর আলি খান।

২০০৬ সালে রাষ্ট্রপতি ইয়াজউদ্দিন আহম্মেদের নেতৃত্বাধীন তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা ছিলেন আকবর আলি খান। পরবর্তী সময়ে সুষ্ঠু নির্বাচন সম্পন্ন না হওয়ার আশঙ্কায় তিনজন উপদেষ্টার সঙ্গে একযোগে পদত্যাগ করেন তিনি। আকবর আলি খান রেগুলেটরি রিফর্মস কমিশনের চেয়ারম্যানের দায়িত্ব পালন করেছেন।

বিজনেস আওয়ার/০৯ সেপ্টেম্বর, ২০২২/কমা

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের আরো সংবাদ