1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : user : user
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
বঙ্গমাতা নীরবে-নিভৃতে স্বাধীনতার জন্য কাজ করেছেন: তাপস
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৯:৫৬ পূর্বাহ্ন

বঙ্গমাতা নীরবে-নিভৃতে স্বাধীনতার জন্য কাজ করেছেন: তাপস

  • পোস্ট হয়েছে : শনিবার, ৮ আগস্ট, ২০২০
print sharing button

বিজনেস আওয়ার প্রতিবেদক : জাতির পিতা যখন কারাগারে বন্দি তখন তিনিই এ জাতিকে নিজের পরিবারের মতো আগলে রেখেছিলেন। আমাদের স্বাধীনতা সংগ্রামকে এগিয়ে নিতে তার অনেক বড় ভূমিকা ছিল। বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব নীরবে নিভৃতে বাঙালি জাতির স্বাধীনতার জন্য কাজ করেছেন। বললেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।

শনিবার (৮ আগস্ট) সকালে বঙ্গমাতা শেখ শেখ ফজিলাতুন্নেছা মুজিবের ৯০ তম জন্মদিন উপলক্ষে বনানী কবরস্থানে তার কবরে শ্রদ্ধা নিবেদন শেষে গণমাধ্যমকর্মীদের আলাপকালে ডিএসসিসি মেয়র এ সব কথা বলেন।

মেয়র বলেন, তিনিপ্রচারবিমুখ ছিলেন। নীরবে নিভৃতে কাজ করেছেন। তার অবদান সেভাবে প্রকাশিত হয়নি। কিন্তু আজ ইতিহাস থেকে আমরা অনেক কিছু জানতে পারি। তিনি না হলে হয়ত বা বঙ্গবন্ধুর পক্ষে এরকম বিশাল অর্জন সম্ভব নাও হতে পারত। আজ তার ৯০তম জন্মদিনে তার আত্মার মাগফেরাত কামনা করছি। তার প্রতি শ্রদ্ধানিবেদন করছি।

ফজলে নূর তাপস বলেন, সপ্তাহ খানেক পরেই ১৫ আগস্ট। এই ১৫ আগস্টে তিনি মাত্র ৪৯ বছর বয়সে তার স্বামীর সঙ্গে জীবন দিয়েছেন। অসীম সাহসিকতা বুদ্ধিমত্তা ও দূরদর্শিতা ছিল তার। কীভাবে আন্দোলনকে এগিয়ে নিয়ে যাওয়া যাবে তা তিনি জানতেন। সেটা জানত বঙ্গবন্ধুকে বিভিন্নভাবে পরামর্শ দিয়ে তিনি স্বাধীনতার আন্দোলনকে এগিয়ে নিয়েছেন। শেখ ফজিলাতুন্নেছা মুজিব ছিলেন অসীম সাহসী নারী। তার জন্মদিনে আমি গভীর শ্রদ্ধা নিবেদন করছি।

বিজনেস আওয়ার/০৮ আগস্ট, ২০২০/এ

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের আরো সংবাদ