1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : user : user
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
জামিনের মেয়াদ বাড়লো সম্রাটের
বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ১০:০৮ অপরাহ্ন

জামিনের মেয়াদ বাড়লো সম্রাটের

  • পোস্ট হয়েছে : সোমবার, ১৯ সেপ্টেম্বর, ২০২২
print sharing button

বিজনেস আওয়ার প্রতিবেদক : জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে দুর্নীতি দমন কমিশনের (দুদক) করা মামলায় ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের বহিষ্কৃত সভাপতি ইসমাইল চৌধুরী সম্রাটের জামিন ২০ অক্টোবর পর্যন্ত বাড়িয়েছেন আদালত। ওই দিন চার্জ গঠনের বিষয়েও শুনানির তারিখ ধার্য করা হয়েছে।

সোমবার (১৯ সেপ্টেম্বর) ঢাকার বিশেষ আদালত-৬ এর বিচারক আল আসাদ মো. আসিফুজ্জামানের আদালতে মামলাটি চার্জ গঠন বিষয়ে শুনানির জন্য ধার্য ছিলো। কিন্তু এদিন সম্রাটের প্রধান আইনজীবী দেশের বাইরে থাকায় চার্জ গঠনের শুনানির পেছানোর জন্য সময়ের আবেদন করেন তার আইনজীবীরা। আসামিপক্ষের করা সময়ের আবেদন মঞ্জুর করে আগামী ২০ অক্টোবর চার্জ শুনানির তারিখ ধার্য করেন।

এদিন সম্রাটের জামিনের মেয়াদ শেষ হওয়ায় স্থায়ী জামিনের আবেদন করেন অ্যাডভোকেট শাহনাজ পারভীন হীরা। স্থায়ী জামিনের বিরোধীতা করেন দুদকের পক্ষের আইনজীবী মোশাররফ হোসেন কাজল। উভয় পক্ষের শুনানি শেষে স্থায়ী জামিনের আবেদন নামঞ্জুর করে আগামী ধার্য তারিখ পর্যন্ত সম্রাটের জামিন বর্ধিত করেন আদালত। গত ২২ আগস্ট সম্রাটের জামিন মঞ্জুর করেন।

জানা যায়, ২০১৯ সালের ১২ নভেম্বর দুদকের উপপরিচালক মো. জাহাঙ্গীর আলম দুই কোটি ৯৪ লাখ ৮০ হাজার ৮৭ টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে সম্রাটের বিরুদ্ধে মামলা করেন।

২০২০ সালের ২৬ নভেম্বর মামলাটি তদন্ত করে সম্রাটের বিরুদ্ধে চার্জশিট দাখিল করেন দুদকের উপপরিচালক মো. জাহাঙ্গীর আলম।

বিজনেস আওয়ার/১৯ সেপ্টেম্বর, ২০২২/কমা

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের আরো সংবাদ