1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : user : user
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
সিনহা হত্যা: আসামিদের জিজ্ঞাসাবাদ শুরু করেছে র‌্যাব
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১:২৪ পূর্বাহ্ন

সিনহা হত্যা: আসামিদের জিজ্ঞাসাবাদ শুরু করেছে র‌্যাব

  • পোস্ট হয়েছে : রবিবার, ৯ আগস্ট, ২০২০
print sharing button

বিজনেস আওয়ার প্রতিবেদক : কক্সবাজারের টেকনাফে পুলিশের গুলিতে অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ হত্যা মামলার আসামিদের জিজ্ঞাসাবাদ শুরু করেছে র‌্যাব। শনিবার (৮ আগস্ট) থেকে কক্সবাজার জেলা কারাগারের ফটকে দুইদিনের রিমান্ডে থাকা চারআসামিকে জিজ্ঞাসাবাদ করা হয়।

আর সাতদিন করে রিমান্ডে নেয়া অপর তিন আসামি টেকনাফ বাহারছড়া তদন্ত কেন্দ্রের বরখাস্ত হওয়া ইনচার্জ লিয়াকত আলী, টেকনাফ থানার বরখাস্ত হওয়া ওসি প্রদীপ কুমার দাশ এবং এসআই নন্দ দুলাল রক্ষিতকে রোববার (৯ আগস্ট) র‌্যাবের হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হবে।

এ প্রসঙ্গে র‌্যাব-১৫ এর উপ-অধিনায়ক মেজর মেহেদী হাসান বলেন, গতকাল শনিবার থেকে পৃথকভাবে চারজনকে জিজ্ঞাসাবাদ শুরু করা হয়েছে। সুষ্ঠু ও নিরপেক্ষ তদন্তের স্বার্থে জিজ্ঞাসাবাদের মাধ্যমে মূল ঘটনা উদ্ঘাটনের চেষ্টা করা হবে।

তিনি বলেন, মেজর সিনহা হত্যা মামলা খুবই স্পর্শকাতর। এ মামলার তদন্তে র‍্যাব সম্পূর্ণ নিরপেক্ষ ও প্রভাবমুক্ত হয়ে দায়িত্ব পালন করবে। মামলা সংশ্লিষ্ট সব বিষয়কে সমন্বিতভাবে নিয়ে কাজ করা হচ্ছে। হত্যাকাণ্ডের মোটিভ উদ্ধার বিষয়টি সামনে রেখেই তদন্ত এগিয়ে যাচ্ছে।

তিনি আরও বলেন, এ ঘটনায় তার বোনের করা মামলায় যে ৯ জনকে আসামি করা হয়েছে, তাদের মধ্যে সাতজন আদালতে আত্মসমর্পণ করেছেন। খোঁজ নিয়ে জানা গেছে, বাকি দুইজন বাহারছড়া তদন্ত কেন্দ্রের পুলিশ সদস্য নেই। তদন্ত করে এই দুইজনের বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে।

কক্সবাজারের জেল সুপার মোকাম্মেল হোসেন বলেন, মেজর সিনহা হত্যা মামলায় রিমান্ডে নেয়া সাত আসামির মধ্যে চার আসামিকে জেলগেটে জিজ্ঞাসাবাদ শুরু করেছে র‌্যাবের তদন্ত দল।

উল্লেখ্য, শুক্রবার (৩১ জুলাই) রাত আনুমানিক সাড়ে ১০টার দিকে কক্সবাজার-টেকনাফ মেরিন ড্রাইভ সড়কের টেকনাফের বাহারছড়া শামলাপুর তল্লাশি চৌকিতে পুলিশের গুলিতে নিহত হন সাবেক মেজর সিনহা রাশেদ খান। এ ঘটনায় আদালতে ওসি প্রদীপ ও মো. লিয়াকতসহ নয়জনকে অভিযুক্ত করে হত্যা মামলা করেন নিহতের বড় বোন শারমিন শাহরিয়া ফেরদৌস।

বিজনেস আওয়ার/০৯ আগস্ট, ২০২০/এ

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের আরো সংবাদ