1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : user : user
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
স্কুলছাত্রীকে ধর্ষণের পর হত্যা: আসামির পক্ষে দাঁড়াবেন না কোনো আইনজীবী
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১১:২৩ অপরাহ্ন

স্কুলছাত্রীকে ধর্ষণের পর হত্যা: আসামির পক্ষে দাঁড়াবেন না কোনো আইনজীবী

  • পোস্ট হয়েছে : শুক্রবার, ২৩ সেপ্টেম্বর, ২০২২
print sharing button

বিজনেস আওয়ার প্রতিবেদক: নোয়াখালীর মাইজদীতে সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণির ছাত্রী তাসমিয়া হোসেন অদিতা (১৪) হত্যা মামলায় আসামিদের পক্ষে কোনো আইনজীবী দাঁড়াবে না বলে জানিয়েছেন জেলা আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক ও জেলা জজ আদালতের আইনজীবী শিহাব উদ্দিন শাহীন।

শুক্রবার (২৩ সেপ্টম্বর) বিকেলে জেলা শহরের লক্ষ্মীনারায়ণপুর এলাকায় নিহত অদিতার বাসায় পরিবারের সদস্যদের সান্ত্বনা দিতে গিয়ে এ ঘোষণা দেন তিনি।

এসময় শাহীন বলেন, আমাদের এই এলাকার মেধাবী ও সম্ভাবনাময় স্কুলছাত্রী অদিতাকে অত্যন্ত সুপরিকল্পিতভাবে এবং ঠাণ্ডা মাথায় ধর্ষণের পর গলা কেটে হত্যা করা হয়েছে। হত্যার ঘটনা প্রায় উন্মোচিত হয়ে গেছে। আমি জেলা আইনজীবী সমিতির বর্তমান এবং সাবেক সব নেতাদের সঙ্গে কথা বলেছি। অদিতা হত্যা মামলার কোনো আসামির পক্ষে নোয়াখালী জেলা জজ কোর্টের কোনো আইনজীবী দাঁড়াবেন না। এ বিষয়ে নোয়াখালী আইনজীবী সমিতি থেকে শিগগিরই আনুষ্ঠানিক ঘোষণা আসবে।

তিনি আরও বলেন, আসামিদের সর্বোচ্চ সাজা নিশ্চিত করতে আমি এবং আমাদের বারের প্রায় সব সিনিয়র আইনজীবী রাষ্ট্রপক্ষে/ভিকটিমের পক্ষে আদালতে লড়বো। কোনোভাবেই এই নৃশংস হত্যাকাণ্ডের আসামিদের ছাড় দেওয়া হবে না।

এদিকে শহরের বিভিন্ন এলাকায় গজিয়ে ওঠা কিশোরগ্যাং সদস্যদের আইনের আওতায় আনার জন্য প্রশাসনের প্রতি আহ্বান জানান শিহাব উদ্দিন শাহীন।

শুক্রবার জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট এমদাদ হোসেন শুনানি শেষে ধর্ষণ ও হত্যার প্রধান আসামি প্রাইভেট শিক্ষক আবদুর রহিম রনির তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন।

প্রসঙ্গত, কিছুদিন আগে রনির কোচিং সেন্টার থেকে বাদ দিয়ে অন্যস্থানে প্রাইভেট শুরু করে অদিতা। এতে ক্ষিপ্ত ছিল রনি। বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) সন্ধ্যার দিকে জেলা শহর মাইজদীর লক্ষ্মীনারায়ণপুরের নিজ বাসায় তাসনিয়া হোসেন অদিতাকে ধর্ষণ করার পর গলা ও হাতের রগ কেটে হত্যা করা হয়। রাত ৮টার দিকে তার মরদেহ উদ্ধার করে পুলিশ। নিহত অদিতা নোয়াখালী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণির ছাত্রী ছিল এবং নোয়াখালী পৌরসভার ৩ নম্বর ওয়ার্ডের লক্ষ্মীনারায়ণপুর এলাকার আবুল খায়ের পেশকার বাড়ির মৃত রিয়াজ হোসেনের মেয়ে। তার মা স্থানীয় একটি বেসরকারি বিদ্যালয়ের শিক্ষিকা।

বিজনেস আওয়ার/ ২৩ সেপ্টেম্বর, ২০২২/ এএইচএ

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের আরো সংবাদ