1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : user : user
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
বহিষ্কারাদেশ প্রত্যাহার না হলে আমরণ অনশনের যাবে নেত্রীরা
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০২:৩৩ অপরাহ্ন

বহিষ্কারাদেশ প্রত্যাহার না হলে আমরণ অনশনের যাবে নেত্রীরা

  • পোস্ট হয়েছে : সোমবার, ২৬ সেপ্টেম্বর, ২০২২
print sharing button

শাহিন শুভ: ইডেন মহিলা কলেজ ছাত্রলীগের বহিষ্কার হওয়া ১২ নেত্রী ও ৪ কর্মীকে বহিষ্কারের ঘটনায় আমরণ অনশনের ঘোষণা দিয়েছেন বহিষ্কৃত নেত্রীরা। বহিষ্কারাদেশ প্রত্যাহার না করলে তারা এই অনশন করবেন বলে কানা গেছে।

সোমবার (২৬ সেপ্টেম্বর) বেলা ১১টায় ইডেন কলেজে সংবাদ সম্মেলনে এ কথা জানান তারা।

সদ্য বহিষ্কৃত ইডেন কলেজ শাখা ছাত্রলীগের সহ-সভাপতি সুস্মিতা বাড়ৈ ও সাংগঠনিক সম্পাদক সামিয়া আক্তার বৈশাখী এসময় লিখিত বক্তব্য পড়ে শোনান। তাদের পাশে সদ্য বহিষ্কার হওয়া অন্য নেত্রীরাও উপস্থিত ছিলেন।

বিনা তদন্তে বহিষ্কার নেপথ্যে কারা-এই প্রশ্ন রেখে তারা বলেন, প্রাথমিক তদন্তে বহিষ্কার করায় আমাদের হৃদয়ে রক্তক্ষরণ হচ্ছে। কি অপরাধ? আমরা নির্যাতিত সহকর্মীদের পাশে দাঁড়িয়েছি? আর সে সভাপতি-সাধারণ সম্পাদকের বিরুদ্ধে বিভিন্ন অপরাধ, চাঁদাবাজিসহ বিভিন্ন অভিযোগ, তাদের কেন বহিষ্কার করা হলো না? দুই সদস্যের তদন্ত কমিটি থেকে একজন পদত্যাগ করার পরও কেন তদন্ত এগোলো সেই প্রশ্নও রেখেছেন তারা

‘ইডেন কলেজের সভাপতি তামান্না জেসমিন রিভাকে কেন মারধর করা হলো’ সেই প্রশ্নের উত্তর দিতে গিয়ে সংবাদ সম্মেলনে তারা বলেন, ছাত্রলীগের বর্তমান যুগ্ম সাধারণ সম্পাদক বেনজির হোসেন নিশি, যিনি রোকেয়ো হলের সাবেক এজিএস ফাল্গুনি দাস তন্নীকে মারধর করার পর কেন তাকে বহিষ্কার করা হলো না? সেই নেত্রীকে নিশিকে ইডেন কলেজের দায়িত্বপ্রাপ্ত করা হয়েছে।

দুইপক্ষের বিরুদ্ধে সিদ্ধান্ত না নিয়ে কেন এক পক্ষকে বহিষ্কার করা হলো- সেই প্রশ্ন রেখে তারা বলেন, কারণ দর্শানোর নোটিশ না দিয়ে সরাসরি স্থায়ী বহিষ্কার করা হলো কেন? তাহলে কি কি কেন্দ্রীয় ছাত্রলীগ এসব অন্যায়ের পক্ষে?

এ সময় বহিষ্কারাদেশ প্রত্যাহারের দাবি জানিয়ে এ ঘটনায় সংগঠনের সাংগঠনিক নেত্রী আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপ কামনা করেন তারা। একই সঙ্গে বহিষ্কারাদেশ প্রত্যাহার না করা হলে ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ের সামনে আমরন অনশনের ঘোষণা দেন তারা।

তারা বলেন, পুরো ঘটনায় ২১ জন নেতা উপস্থিত ছিলাম, তাহলে কেন ১২জনকে বহিষ্কার করা হলো। আমরা তাদের প্রতিহিংসার শিকার।

বিজনেস আওয়ার/ ২৬ সেপ্টেম্বর,২০২২/এসএস

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের আরো সংবাদ