1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : user : user
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
উত্থানের সেঞ্চুরি ডিএসইএক্সে, লেনদেন ১১ শত কোটি টাকার উপরে
মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ১২:০৮ অপরাহ্ন

উত্থানের সেঞ্চুরি ডিএসইএক্সে, লেনদেন ১১ শত কোটি টাকার উপরে

  • পোস্ট হয়েছে : বুধবার, ১২ আগস্ট, ২০২০
print sharing button
DSE-2

বিজনেস আওয়ার প্রতিবেদক : সোমবার পতন হলেও বুধবার (১২ আগস্ট) উত্থানে শেষ হয়েছে শেয়ারবাজারের লেনদেন। এদিন ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স উত্থানের সেঞ্চুরি হাকিয়েছে। ডিএসইতে লেনদেনও আগের দিনের চেয়ে বেশি অর্থাৎ ১১ শত কোটি টাকার হয়েছে। অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সব সূচক বেড়েছে। তবে সিএসইতে টাকার পরিমাণে লেনদেন আগের দিন থেকে কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

আজ ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ১০০.৩২ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ৪ হাজার ৬৩৩.৩৭ পয়েন্টে। অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ২৪.৪৩ পয়েন্ট, ডিএসই-৩০ সূচক ৩৭.৪২ পয়েন্ট এবং নতুন চালু হওয়া সিডিএসইটি সূচক ২৬.৪৫ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে যথাক্রমে ১০৮৮.৩২, ১৫৮১.৪৬ এবং ৯২৬.৮৭ পয়েন্টে।

ডিএসইতে আজ টাকার পরিমাণে লেনদেন হয়েছে ১ হাজার ১২০ কোটি ৩৮ লাখ টাকার শেয়ার ও ইউনিট। যা আগের দিন থেকে ৭২ কোটি ৩০ লাখ টাকা বেশি। আগের দিন লেনদেন হয়েছিল ১ হাজার ৪৮ কোটি ৮ লাখ টাকার।

ডিএসইতে আজ ৩৫৫টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ১৯৯টির বা ৫৬.০৫ শতাংশের শেয়ার ও ইউনিট দর বেড়েছে। দর কমেছে ১১৫টির বা ৩২.৩৯ শতাংশের এবং ৪১টি বা ১১.৫৪ শতাংশ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এদিন ২৭৫.৭৩ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৩ হাজার ১৬৫.১৭ পয়েন্টে। এদিন সিএসইতে হাত বদল হওয়া ২৮৪টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ১৫৪টির, কমেছে ৯০টির এবং অপরিবর্তিত রয়েছে ৩০টির দর। আজ সিএসইতে ৩৫ কোটি ৯ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

বিজনেস আওয়ার/১২ আগস্ট, ২০২০/এস

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের আরো সংবাদ