1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : user : user
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
বিবিএস কেবলসের শেয়ার কারসাজিতে বড় জরিমানা
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১:৩১ পূর্বাহ্ন

বিবিএস কেবলসের শেয়ার কারসাজিতে বড় জরিমানা

  • পোস্ট হয়েছে : বৃহস্পতিবার, ১৩ আগস্ট, ২০২০
print sharing button
BBS-Cables

বিজনেস আওয়ার প্রতিবেদক : শেয়ারবাজারে তালিকাভুক্ত বিবিএস কেবলসের শেয়ার কারসাজিতে কোম্পানিটির পরিচালনা পর্ষদসহ বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানকে বড় জরিমানা করেছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। বৃহস্পতিবার (১৩ আগস্ট) বিএসইসির ৭৩৫তম সভায় এ জরিমানা করা হয়েছে।

বিএসইসির নির্বাহী পরিচালক (চলতি দায়িত্ব) ও মুখপাত্র মোহাম্মদ রেজাউল করিম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে।

বিবিএস কেবলসের চেয়ারম্যানের স্ত্রী খাদিজা তাহেরাকে ৩ কোটি টাকা জরিমানার সিদ্ধান্ত নিয়েছে কমিশন। এছাড়া ব্যবস্থাপনা পরিচালক আবু নোমান হাওলাদারকে ১ কোটি টাকা, তার ভাই আবু নাইম হা্ওলাদারকে ১০ লাখ টাকা, তার ব্রাদার ইন ল ফরহাদ হোসেনকে ৩০ লাখ টাকা, মনোনিত পরিচালক সৈয়দ ফেরদৌস রায়হান কিরমানিকে ৫ লাখ টাকা, কবির আহমেদ অ্যান্ড এসোসিয়েটকে ২৫ লাখ টাকা, ব্রোকারেজ হাউজ প্রুডেনশিয়াল ক্যাপিটালকে ৫৫ লাখ টাকা, আব্দুল কাইয়ুম অ্যান্ড এসোসিয়েটকে ১ কোটি ৮০ লাখ টাকা, মো. নজরুল ইসলাম অ্যান্ড এসোসিয়েটকে ২৫ লাখ টাকা, সৈয়দ আনিসুর রহমানকে ২৫ লাখ টাকা ও হাসান জামিলকে ৩৫ লাখ টাকা জরিমানা করা হয়েছে। এছাড়া যথাসময়ে পিএসই প্রকাশ না করায় বিবিএস কেবলসের প্রত্যেক পরিচালককে (স্বতন্ত্র পরিচালক ব্যতিত) ১০ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

আরও পড়ুন….
শ্যামল ইক্যুইটিকে সতর্ক করার সিদ্ধান্ত
মীর আখতার হোসেনের বিডিং অনুমোদন
প্রগতি লাইফের রাইট শেয়ার ইস্যুর অনুমোদন
‘জেড’ ক্যাটাগরির কোম্পানি নিয়ে বিএসইসির কড়াকড়ি আরোপ
লেনদেনে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিতে কর্ম-পরিকল্পনা অনুমোদন

বিজনেস আওয়ার/১৩ আগস্ট, ২০২০/আরএ

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের আরো সংবাদ