1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : user : user
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
প্লে-স্টোর থেকে ১৬টি অ্যাপ সরালো গুগল
বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ১১:৩০ পূর্বাহ্ন

প্লে-স্টোর থেকে ১৬টি অ্যাপ সরালো গুগল

  • পোস্ট হয়েছে : সোমবার, ২৪ অক্টোবর, ২০২২
print sharing button

বিজনেস আওয়ার ডেস্ক: সম্প্রতি গুগল একাধিক কারণ দেখিয়ে প্লে স্টোর থেকে ১৬টি অ্যাপ সরিয়ে ফেলেছে। কারণ হিসেবে অ্যাপগুলো দ্রুত চার্জ ব্যয় ও অত্যধিক ডাটা খরচ করে বলে উল্লেখ করেছে প্রতিষ্ঠানটি।

এছাড়াও অ্যাপগেুলোর বিরুদ্ধে সিকিউরিটি জনিত সমস্যা পাওয়া গেছে বলে দাবি করেছে টেক জায়ান্ট গুগল। গুগলের ভাষ্য অনুসারে, অ্যাপগুলোতে ক্লিক করলে বিভিন্ন ধরনের বিজ্ঞাপনে অটো ক্লিক হয়ে যায়। ফলে ব্যবহারকারীরা ভুল পথে পরিচালিত হয়।

এআরএস টেকনিকা তাদের প্রতিবেদনে বলে, ম্যাকাফি কর্তৃক ‘ডিটেকটেড’ হওয়ার পর গুগল অ্যাপগুলোকে সরিয়ে নিয়েছে। এসব অ্যাপ যেকোনো অ্যান্ড্রয়েড ডিভাইসে ডাউনলোড করা যেতো। এগুলা ব্যবহার করে ব্যবহারকারীরা কিউআর কোড স্ক্যান, ফ্ল্যাশলাইট ব্যবহার করতো।

এসব অ্যাপগুলোর মধ্যে রয়েছে বুসানবাস, জয়কোড, কারেন্সি কনভার্টার, হাই স্পিড ক্যামেরা, স্মার্ট টাস্ক ম্যানেজার, ফ্ল্যাশলাইট প্লাস, কে-ডিকশনারি, কুইক নোট, ইজেটডিকা, ইনস্টাগ্রাম প্রফাইল ডাউনলোডার ও ইজেট নোটস।

এ বিষয়ে ম্যাকাফি থেকে বলা হয়, অ্যাপলিকেশনগুলো একবার ডাউনলোড হওয়ার পর ওপেন করলে কোনো ধরনের নোটিফিকেশন ছাড়াই বিজ্ঞাপনে চলে যায়। ফলে এসব অ্যাপগুলোকে ‘ফ্রড’ হিসেবে চিহ্নিত করা হয়েছে।

এআরএস টেকনিকাকে গুগলের মুখপাত্র বলেন, গুগল প্লে স্টোর থেকে এসব অ্যাপ পুরোপুরি রিমোভ করা হয়েছে।

বিজনেস আওয়ার/২৪ অক্টোবর, ২০২২/এএইচএ

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের আরো সংবাদ