1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : user : user
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
পপ তারকা ‘ক্রিস্টিন ম্যাকভি’ মারা গেছেন
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১০:১৫ পূর্বাহ্ন

পপ তারকা ‘ক্রিস্টিন ম্যাকভি’ মারা গেছেন

  • পোস্ট হয়েছে : বৃহস্পতিবার, ১ ডিসেম্বর, ২০২২
print sharing button

বিনোদন ডেস্ক: ব্রিটিশ-আমেরিকার জনপ্রিয় রক ব্যান্ড ‘ফ্লিটউড ম্যাক’ এর গায়িকা ও গীতিকার ক্রিস্টিন ম্যাকভি আর নেই। বুধবার (৩০ নভেম্বর) সকালে হাসপাতালে তিনি মারা গেছেন। ফ্লিটউড ম্যাক ব্যান্ডের অন্যতম এই সদস্যের বয়স হয়েছিল ৭৯ বছর।

গায়িকার পরিবারের পক্ষ থেকে মারা যাওয়ার বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

১৯৬৭ সালে লন্ডনে গড়ে ওঠা ব্যান্ড ‘ফ্লিটউড ম্যাক’-এ ক্রিস্টিন ম্যাকভি যোগ দেন ১৯৭০ সালে। এরপর খুব দ্রুত তিনি ব্যান্ডটির গুরুত্বপূর্ণ সদস্য হয়ে ওঠেন। ব্যান্ডের সঙ্গে তার নামও চারদিকে ছাড়াতে থাকে। ব্যান্ডের ‘লিটল লাইস’, ‘এভরিহয়ার’, ‘ডোন্ট স্টপ’, ‘সে ইউ লাভ মি’, ‘সংবার্ড’-এর মতো বিখ্যাত গানগুলো সঙ্গে জড়িয়ে আছেন কিংবদন্তি এই শিল্পী।

ব্যান্ডের পাশাপাশি নিজের একক অ্যালবামও প্রকাশ করেছেনে ম্যাকভি। ১৯৭০ সালে প্রকাশিত তার অ্যালবাম ‘ক্রিস্টিন পারফেক্ট’ এবং ১৯৮৪ সালে প্রকাশিত ‘ক্রিস্টিন ম্যাকভি’ তুমুল জনপ্রিয়তা পায়। নব্বইয়ের দশকের শেষ দিকে ব্যান্ড থেকে দূরে সরে যান ম্যাকভি। তবে প্রায় ১৫ বছর পর ২০১৪ সালে আবারও ফিরে আসেন।

কণ্ঠ দেওয়ার পাশাপাশি গানের কথা লিখেও ভক্তদের প্রশংসা কুড়াতেন সত্তর ও আশির দশকের পপ সংগীতের অন্যতম এই তারকা। তার লেখায় প্রেম ও সম্পর্কের গল্প বেশি উঠে আসত।

ম্যাকভি ১৯৬৯ সালে ব্যান্ড সহকর্মী জন ম্যাকভিকে বিয়ে করার পর ব্যান্ডে যোগ দেন। তবে সাত বছর পর তাদের সম্পর্ক ভেঙে যায়। বিচ্ছেদ হলেও তাদের মধ্যে পেশাদারি সম্পর্ক বজায় ছিল। ১৯৭৬ সালে জন ম্যাকভির সঙ্গে বিবাহবিচ্ছেদ হয় ক্রিস্টিন ম্যাকভির। ১০ বছর সিঙ্গেল থাকার পর দ্বিতীয় বিয়ে করেন তিনি।

২০০৩ সালে দ্বিতীয় সংসারের ইতি টানেন এই গায়িকা। অবশেষে ৭৯ বছর বয়সে এই পপ তারকা বুধবার সকালে চিরতরে না ফেরার দেশে চলে গেছেন। ম্যাকভির মৃত্যুতে শোক জানিয়েছেন বিশ্ব সংগীতাঙ্গনের অনেকেই।

বিজনেস আওয়ার/০১ ডিসেম্বর, ২০২২/এএইচএ

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের আরো সংবাদ