1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : user : user
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
অক্টোবরে ৩ কোটিরও বেশি কনটেন্ট রিমুভ করেছে ফেসবুক-ইনস্টাগ্রাম
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০২:১১ পূর্বাহ্ন

অক্টোবরে ৩ কোটিরও বেশি কনটেন্ট রিমুভ করেছে ফেসবুক-ইনস্টাগ্রাম

  • পোস্ট হয়েছে : শনিবার, ৩ ডিসেম্বর, ২০২২
print sharing button

বিজনেস আওয়ার ডেস্ক: অক্টোবর মাসে মেটা মালিকানাধীন ফেসবুক ও ইনস্টাগ্রাম ভারত থেকে প্রায় ৩ কোটি ২০ লাখ বাজে কনটেন্ট রিমুভ করেছে। সম্প্রতি ইন্ডো-এশিয়ান নিউজ সার্ভিস (আইএএনসস) জানায়, সোশ্যাল মিডিয়া জায়ান্ট ফেসবুক থেকে ২৯.২ মিলিয়ন কনটেন্ট ও ইনস্টাগ্রাম থেকে ২.৭ মিলিয়ন কনটেন্ট সরিয়ে ফেলা হয়েছে।

ইন্টারমিডিয়ারি গাইডলাইন অ্যান্ড ডিজিটাল মিডিয়া ইথিকস কোড, ২০২১ সালের আইন অনুসারে মেটা নিয়মিত এসব তথ্য প্রকাশ করে আসছে। সেই ধারাবাহিকতায় এবারও ভারত থেকে কতগুলো কনটেন্ট মুছে ফেলা হয়েছে, সেই তথ্য প্রকাশ করেছে প্রতিষ্ঠানটি।

আইটি রুলস ২০২১ অনুসারে ভারতের যেসব ডিজিটাল অ্যান্ড সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মের ব্যবহারকারীর সংখ্যা ৫ মিলিয়নের বেশি, তাদের প্রতি মাসে রিপোর্ট প্রকাশ করতে হয়। এরই অংশ হিসেবে মেটাকেও পোস্ট, ছবি, ভিডিও ও কমেন্টের জন্য কতগুলো কনটেন্টের বিরুদ্ধে অ্যাকশন নিয়েছে, তার ফিরিস্তি প্রকাশ করতে হয়।

আএএনএস এর রিপোর্ট অনুসারে ফেসবুক থেকে ২৯.২ মিলিয়ন বাজে কনটেন্ট সরানো হয়েছে ফেসবুকের ১৩টি স্ট্যান্ডার্ড নীতি অনুসারে। এসব কনন্টেন্ট ফেসবুকের নীতিমালা লঙ্ঘন করেছে।

একই সঙ্গে মেটা মালিকানাধীন ইনস্টাগ্রাম ১২টি স্ট্যান্ডার্ড নীতিমালা লঙ্ঘন করার দায়ে ২.৭ মিলিয়ন বাজে কনটেন্ট মুছে ফেলা হয়েছে।

বিজনেস আওয়ার/০৩ নভেম্বর, ২০২২/এএইচএ

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের আরো সংবাদ