1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : user : user
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
টাটা ন্যানোর সস্তা ই-কার ‘মাইক্রো ইভি’
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৩:১১ পূর্বাহ্ন

টাটা ন্যানোর সস্তা ই-কার ‘মাইক্রো ইভি’

  • পোস্ট হয়েছে : রবিবার, ১১ ডিসেম্বর, ২০২২
print sharing button

আন্তর্জাতিক ডেস্ক: ভারতের জনপ্রিয় গাড়ি নির্মাতা প্রতিষ্ঠান টাটা পুরো বিশ্বেই পরিচিত। একের পর এক বৈদ্যুতিক গাড়ি নিয়ে হাজির হচ্ছে সংস্থাটি। এবার সংস্থার ন্যানো গাড়ি আনছে বাজারে। সংস্থার দাবি এটিই হবে তাদের সবচেয়ে কমদামি গাড়ি। নতুন ন্যানো গাড়িটি পুরোনো এক গাড়ির বৈদ্যুতিক সংস্করণ।

২০০৮ সাল থেকে ২০১৮ পর্যন্ত এই গাড়ি জনপ্রিয় ছিল ভারতে। বর্তমানে বিশ্বের যতগুলো প্রতিষ্ঠান ই-কার তৈরি করছে তার অধিকাংশই টাটা মটোরসের। ভারতে টাটা নিক্সন ইভি, টিগোর ইভি, টিয়াগো ইভি জনপ্রিয়তার তুঙ্গে। তবে এরমধ্যে সারা বিশ্বে ইলেকট্রিক গাড়ির একটি নতুন ব্রিড জনপ্রিয়তা পেয়েছে। সেটি হচ্ছে, মাইক্রো ইভি।

এই মুহূর্তে চীনে সবচেয়ে বেশি বিক্রি হওয়া ইলেকট্রিক ভেহিকল এটি। দুই-দরজার সস্তার এই মাইক্রো ইলেকট্রিক ভেহিকল নিয়ে যে কোনো চিপা গলিতে ঘুরে বেড়াতে পারবেন স্বাচ্ছন্দ্যে। সম্প্রতি ভারতে লঞ্চ হয়েছে টাটার পিএমভি ইলেকট্রিক কারের দাম ৪ লাখ ৭৯ হাজার টাকা। গাড়িটি ২০০ কিলোমিটার পর্যন্ত রেঞ্জ অফার করছে।

কয়েকদিন আগে রতন টাটার একটি ছবিতে দেখা গিয়েছিল এই ন্যানো গাড়িটি। ভারতের রাস্তায় টেস্টিংয়েও দেখা গেছে গাড়িটি। ধারণা করা হচ্ছে খুব শিগগির আসছে টাটার সবচেয়ে সস্তা ন্যানো ই-কারটি।

সূত্র: রাসলেন

বিজনেস আওয়ার/১১ ডিসেম্বর, ২০২২/এএইচএ

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের আরো সংবাদ