1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : user : user
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
করোনা টিকার চতুর্থ ডোজ শুরু ২০ ডিসেম্বর
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১০:৫২ অপরাহ্ন

করোনা টিকার চতুর্থ ডোজ শুরু ২০ ডিসেম্বর

  • পোস্ট হয়েছে : বৃহস্পতিবার, ১৫ ডিসেম্বর, ২০২২
print sharing button

বিজনেস আওয়ার প্রতিবেদক : করোনা ভাইরাস থেকে প্রতিরোধে ২০ ডিসেম্বর থেকে দেশে টিকার চতুর্থ ডোজ দেওয়া শুরু হবে বলে। করোনাভাইরাসের সংক্রমণ রোধে এবার ষাটোর্ধ্ব, সম্মুখসারির যোদ্ধা, গর্ভবতী মহিলা এবং দুগ্ধদানকারী মায়েদের এই টিকা প্রদান করা হবে।

স্বাস্থ্য অধিদপ্তরের এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, চতুর্থ ডোজ হিসেবে ফাইজারের টিকা দেওয়া হবে। স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক ও লাইন ডিরেক্টর, কোভিড-১৯ ভ্যাকসিন ব্যবস্থাপনা কমিটির সদস্য সচিব ডা. মো. শামসুল হক স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ৩য় ডোজ পাওয়ার পর ৪ মাস অতিবাহিত হয়েছে এমন ব্যক্তিদের ২য় বা ৪র্থ ডোজ প্রদান করা যাবে।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, দেশব্যাপী সিটি করপোরেশন, জেলা, উপজেলা ও পৌরসভা পর্যায়ে অবস্থিত সব স্থায়ী কোভিড-১৯ ভ্যাকসিনেশন সেন্টারে (বিশেষায়িত হাসপাতাল, সরকারি মেডিকেল কলেজ হাসপাতাল, ৫০০, ২৫০ এবং ১০০ শয্যা বিশিষ্ট হাসপাতাল, জেলা সদর হাসপাতাল, উপজেলা সরকারি স্বাস্থ্য কমপ্লেক্স ইত্যাদি) চলমান বুথে ৪র্থ ডোজ ভ্যাকসিন প্রদান করতে হবে।

এছাড়া এই টিকা দেওয়া কেন্দ্রের মধ্যে রয়েছে, সচিবালয়, ঢাকা মেডিকেল কলেজে হাসপাতাল, কুর্মিটোলা জেনারেল হাসপাতাল, মুগদা মেডিকেল জেনারেল হাসপাতাল, শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার হাসপাতাল ও সরকারি কর্মচারী হাসপাতাল।

বিজনেস আওয়ার/১৫ ডিসেম্বর, ২০২২/কমা

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের আরো সংবাদ