1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : user : user
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
'রাষ্ট্রযন্ত্রকে ব্যবহার করে ২১শে আগস্ট হামলা চালানো হয়েছিল'
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১০:৫৭ পূর্বাহ্ন

‘রাষ্ট্রযন্ত্রকে ব্যবহার করে ২১শে আগস্ট হামলা চালানো হয়েছিল’

  • পোস্ট হয়েছে : শনিবার, ২২ আগস্ট, ২০২০
print sharing button

বিজনেস আওয়ার প্রতিবেদক: একুশে আগস্টের গ্রেনেড হামলায় রাষ্ট্রযন্ত্রকে পরিকল্পিতভাবে ব্যবহার করে হামলা চালানো হয়েছিল। যা ছিল ১৫ আগস্টের হত্যাকাণ্ডেরই ধারাবাহিকতা। বললেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

রোববার (২২ আগস্ট) সকালে রাজশাহী সড়ক জন বিআরটিসি বিআরটিএ কর্মকর্তাদের সাথে ভিডিও কনফারেন্স মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন। তিনি তার সরকারি বাসভবন থেকে সংযুক্ত হয়ে মতবিনিময় সভায় বক্তব্য রাখেন।

২১শে আগস্ট হামলার ঘটনাকে দুর্ঘটনা উল্লেখ করে বিএনপি নেতাদের বক্তব্যের জবাবে তিনি বলেন, বিএনপি নেতারা সত্যকে বিকৃত করে বলছে, একুশে আগস্ট নাকি দুর্ঘটনা। হতে পারে, হাওয়া ভবনের ছক অনুযায়ী শেখ হাসিনাকে হত্যা করতে পারেনি বলেই তারা দুর্ঘটনা বলছেন। খুনিদের নিখুঁত হত্যা পরিকল্পনা ভেস্তে যাওয়ায় তারা তাদের দৃষ্টিকোণ থেকে দুর্ঘটনায় মনে করতে পারে।

ওবায়দুল কাদের বলেন, একুশে আগস্টে টার্গেট ছিল দেশরত্ন শেখ হাসিনা। এ হামলার মাস্টারমাইন্ড হাওয়া ভবন বিএনপির শীর্ষ নেতৃত্ব সবাই জানত। তারা আওয়ামী লীগকে নেতৃত্বশূন্য করতে চেয়েছিল। মুছে দিতে চেয়েছিল মুক্তিযুদ্ধের চেতনা। সেদিন আল্লাহর রহমতে শেখ হাসিনা বেঁচে যান।

ওবায়দুল কাদের বলেন, তদন্তে বাধা দেয়া, জজ মিয়া নাটক সাজানো, আলামত নষ্ট করাসহ পদে পদে বাধাদানের মাধ্যমে তাদের সংশ্লিষ্টতার অকাট্য প্রমাণ জাতির কাছে আজ স্পষ্ট। মুফতি হান্নানসহ অন্যান্যদের বক্তব্য এবং দালিলিক প্রমাণ বেরিয়ে এসেছে কারা এর পেছনে মদদ দিয়েছে।

তিনি বলেন, সরকার করোনাকালে স্বাস্থ্যবিধি মেনে গণপরিবহন চলাচলের অনুমতি দেয়। গাড়ির আসন সংখ্যা অর্ধেক খালি রাখা এবং স্বাস্থ্যবিধি মেনে চলার শর্তে ভাড়া সমন্বয় করে এ সময়ের জন্য। শুরুতে কিছু পরিবহন প্রতিশ্রুতি মেনে চললেও এখন অনেকেই মেনে চলছে না। আসন খালি না রাখলে এবং স্বাস্থ্যবিধি না মানলে যাত্রী সাধারণ অতিরিক্ত ভাড়া কেন দিবে?

এ প্রেক্ষাপটে বিআরটিএ মালিক-শ্রমিকসহ সংশ্লিষ্ট স্টোকহোল্ডারদের সাথে মতবিনিময় করে কিছু সুপারিশ তৈরি করে। এ সকল সুপারিশ মন্ত্রণালয় কেবিনেট ডিভিশনে প্রেরণ করা হচ্ছে। কীভাবে বা কোন কোন শর্তে পূর্বের ভাড়ায় ফিরে যেতে হবে এ সকল বিষয়ে সরকারের সিদ্ধান্ত পাওয়া গেলে আমরা তা সকলকে অবহিত করবো।

বিজনেস আওয়ার/২২ আগস্ট, ২০২০/এ

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের আরো সংবাদ