Dhaka , Thursday, 25 April 2024

সৌদির ক্লাব আল নাসেরে যোগ দিলেন রোনালদো

পোস্ট হয়েছে : 10:26 am, Saturday, 31 December 2022

স্পোর্টস ডেস্ক: বিশ্বকাপের শুরু থেকেই রোনালদোর বিরুদ্ধে নানা গুঞ্জন। গুঞ্জনটা হলো রোনালদো নাকি সৌদি আরবের ক্লাবে যোগ দিচ্ছেন! এবার সেই গুঞ্জন বাস্তবে রূপ নিল। দুই পক্ষের আলোচনা শেষে এবার চুক্তির ঘোষণা এলো। এই চুক্তির ফলে আগামী দুই বছর সৌদি ক্লাব আল নাসরে দেখা যাবে ক্রিশ্চিয়ানো রোনালদোকে।

আল আরাবিয়া একটি টুইটে দাবি করেছে, ‘সৌদি আরবের আল-নাসের আনুষ্ঠানিক ভাবে ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর সঙ্গে দুই বছরের জন্য চুক্তি করেছে।’

বিশ্বকাপের মাঝে প্রাক্তন ক্লাব ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের কোচ এবং কর্তাদের সঙ্গে ঝামেলায় জড়ান সিআরসেভেন। শেষ পর্যন্ত ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের সঙ্গে চুক্তি বিচ্ছেদ হয় তাঁর। রোনাল্ডো ফ্রি-ফুটবলার হয়ে যান।

বিশ্বকাপের মাঝেই শোনা গিয়েছিল, সৌদির ক্লাব আল নাসেরে যাচ্ছেন পর্তুগীজ তারকা। তবে এই প্রসঙ্গে ধোঁয়াশাই রেখেছিলেন তিনি। বলেছিলেন, আল নাসের নিয়ে নাকি তিনি ভাবেনইনি না। বিশ্বকাপ মিটতেই আবার খবরের কেন্দ্রে সিআর সেভেন। সৌদি আরবেই তিনি নতুন করে লড়াই শুরু করছেন, এমন খবরে চাঞ্চল্য তুঙ্গে।

এরিক টেন হ্য়াগ ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের দায়িত্ব নেওয়ার পরই কড়া হাতে দলের রাশ নিয়েছিলেন। তাঁর কাছে সব প্লেয়ার সমান। যাঁকে যে পজিশনে, যেমন ভাবে প্রয়োজন, সে ভাবেই খেলাবেন। তারকা, অতীত পরিসংখ্য়ান নিয়ে মাথা ঘামাননি ম্য়ান ইউ কোচ। সেখান থেকেই ঝামেলার সূত্রপাত। তার মধ্যে রোনাল্ডোর ফর্ম না থাকায় বহু ম্যাচেই তাঁকে রিজার্ভ বেঞ্চে বসতে হয়েছে। হাতে গোনা কিছু ম্য়াচে পরিবর্ত হিসেবে নামানো হয়েছিল তাঁকে। যা মানতে পারেননি পর্তুগীজ তারকা। তবে কোচের পাশে ছিল ক্লাব।

কাতার বিশ্বকাপের আগে পিয়ের্স মর্গ্যানকে দেওয়া এক সাক্ষাৎকারে ক্লাব সম্পর্কে নানা মন্তব্য করেন রোনালদো। দাবি করেন, ম্যাঞ্চেস্টার ইউনাইটেড তাঁর সঙ্গে প্রতারণা করেছে। ঝামেলার জেরে বিশ্বকাপের মাঝেই ম্যান ইউয়ের সঙ্গে তাই বিচ্ছেদ হয় রোনাল্ডোর। যাইহোক ইউরোপের কোনও ক্লাবে সে অর্থে ঠাঁই না পেয়ে, মধ্যে এশিয়ার ক্লাবেই সম্ভবত পাড়ি দিচ্ছেন রোনাল্ডো।

আল নাসেরের ক্রীড়া পরিচালক মার্সেলো সালাজার এর আগে ধোঁয়াশা রেখে সংবাদমাধ্যমকে বলেছিলেন, ‘আমার হ্যাঁ বা না বলার অনুমতি নেই। আসুন অপেক্ষা করি বছরের শেষ পর্যন্ত এবং কী ভাবে কী ঘটে, তাই দেখতে হবে। এটি (রোনাল্ডোর আল নাসেরে যোগ দেওয়া) শুধুমাত্র ক্লাবের জন্য নয়, দেশ এবং বিশ্ব ফুটবলের জন্য একটি বিশাল চর্চার বিষয়।’

বিজনেস আওয়ার/৩১ ডিসেম্বর, ২০২২/এএইচএ

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান: