1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : user : user
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
৩৮৩ বলে ৩৭৯: রেকর্ড গড়ে সমালোচকদের একহাত নিলেন পৃথ্বি
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৮:২১ অপরাহ্ন

৩৮৩ বলে ৩৭৯: রেকর্ড গড়ে সমালোচকদের একহাত নিলেন পৃথ্বি

  • পোস্ট হয়েছে : বৃহস্পতিবার, ১২ জানুয়ারী, ২০২৩
print sharing button

স্পোর্টস ডেস্ক: ১৪ বছর বয়সে স্কুল ক্রিকেটে ৩৩০ বলে ৫৪৬ রানের রেকর্ডগড়া ইনিংস খেলে নজরে এসেছিলেন পৃথ্বি । ২০১৭ সালে দুলীপ ট্রফির অভিষেকে শচিন টেন্ডুলকারের রেকর্ড ভেঙে সবচেয়ে কম বয়সী সেঞ্চুরিয়ান হন তিনি।

২০১৮ সালে টেস্ট অভিষেকেও সেঞ্চুরি হাঁকিয়েছিলেন। কিন্তু পৃথ্বি আন্তর্জাতিক ক্রিকেটে এরপর সেভাবে নিজেকে মেলে ধরতে পারেননি। জাতীয় দল থেকে বাদও পড়েন। ফলে একটা সময় যাকে তুলনা করা হতো শচিনের সঙ্গে, তাকেই সামলাতে হয় নানা সমালোচনার ঝড়।

সেই সমালোচকদের অবশেষে জবাব দেওয়ার মোক্ষম সুযোগ পেলেন পৃথ্বি। পেলেন না বলে বলা ভালো, পারফরম্যান্স দিয়ে তিনি নিজেই সুযোগ তৈরি করলেন।

প্রথম শ্রেণির ক্রিকেট রঞ্জি ট্রফিতে আসামের বিপক্ষে মুম্বাইয়ের হয়ে খেললেন ৩৮৩ বলে ৩৭৯ রানের এক মহাকাব্যিক ইনিংস। পৃথ্বির যে ইনিংসটি রঞ্জি ট্রফির ইতিহাসে কোনো ব্যাটারের দ্বিতীয় সর্বোচ্চ, ৭৪ বছরের মধ্যে প্রথম (ভাওসাহব নিম্বলকর অপরাজিত ৪৪৩ করেছিলেন ১৯৪৮ সালে)।

রেকর্ড গড়ে অবশেষে সমালোচকদের একহাত নিলেন পৃথ্বি। ম্যাচের দ্বিতীয় দিনের খেলা শেষে ‘পিটিআই’র সঙ্গে আলাপে তিনি বলেন, ‘যেসব মানুষ আমার খারাপ সময়ে পাশে থাকেনি, তাদের আমি ধার ধারি না। তাদের এড়িয়ে চলতে পছন্দ করি, এটাই সেরা উপায়।’

আক্ষেপ নিয়ে পৃথ্বি বলেন, ‘আমি জানি আমি সঠিক পথেই আছি। আমি জানি যা করছি, সেই প্রক্রিয়াটি সঠিক। আমি নিজের প্রতি সৎ, ক্যারিয়ারে সুশৃঙ্খল মাঠ এবং মাঠের বাইরে। অথচ কেউ কেউ বলবে অন্যরকম কথা। এমনকি যারা আমাকে চেনে না, তাদেরও দেখেছি আমার (যোগ্যতা) বিচার করে ফেলতে।’

বিজনেস আওয়ার/১২ জানুয়ারি, ২০২৩/এস এম

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের আরো সংবাদ