1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : user : user
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
যোদ্ধা হয়ে আসছেন সাবিলা নূর
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৩:২৭ অপরাহ্ন

যোদ্ধা হয়ে আসছেন সাবিলা নূর

  • পোস্ট হয়েছে : বুধবার, ২৫ জানুয়ারী, ২০২৩
print sharing button
sabila nur

বিনোদন ডেস্ক:বর্তমান সময়ের জনপ্রিয় অভিনেত্রী সাবিলা নূর। সাবলীল অভিনয় দিয়ে অনুরাগী ও শুভাকাঙক্ষীদের মন জয় নিয়েছেন তিনি। কাজ করেছেন বেশ কিছু দর্শকপ্রিয় নাটকে।

সেই ধারাবাহিকতায় এবার যোদ্ধা হয়ে আসছেন দর্শকের সামনে সাবিলা নূর। নাট্যকার আহমেদ তাওকীরের রচনায় ‘বিরতিহীন যাত্রা’ নামে নাটকে দেখা যাবে সাবিলাকে। নাটকটি নির্মাণ করছেন নিমার্তা অনন্য ইমন।

নাটকের গল্পে দেখা যাবে, সাবিলার সঙ্গী হুইল চেয়ার আর সাহিত্যের কিছু বই! প্রতিদিন সে মাইলের পর মাইল হুইল চেয়ারে চলে ফেরি করে সেসব বই! এলাকার সবার প্রিয় এক মানুষ সে! হয়তো সেজন্যই এলাকার চেয়ারম্যান তাকে খুব ভয় পায়, তার জনপ্রিয়তাকে ভয় পায়।

এদিকে সাবিলার বই পড়ার আন্দোলনে একদিন সে পুরস্কার পায় থানা নির্বাহী অফিসারের কাছ থেকে। তখন চেয়ারম্যানও দ্বন্দ্ব ভুলে সাবিলার সঙ্গে কাজ করতে চায় মানুষের কল্যাণে! চেয়ারম্যান নিজেও সাবিলাকে সংবর্ধনা দিতে আয়োজন করে বিশেষ এক অনুষ্ঠানের!

ঠিক তখন বেরিয়ে আসে অন্য এক সত্য! কিন্তু, কী সেই সত্য? কেন সাবিলা বই, ফুল, পাখি, প্রজাপতির গন্ধে কাটিয়ে দিতে চায় তার জীবন? এমন গল্পেই আসছে ঈদুল আজহার বিশেষ একক নাটক‘
বিরতিহীন যাত্রা’।

‘বিরতিহীন যাত্রা’ নাটকে সাবিলা নূর অভিনয় করেছেন সুনয়না চরিত্রে। তিনি জানান, ‘গত বছর ঈদ থেকে গল্প নির্ভর কাজ করছি। সেই ধারাবাহিকতায় এই নাটকে কাজ করা। তিনি আরও জানান, ‘শারীরিক অক্ষমতা কোন বাধা নয়, মানসিক ইচ্ছাই যে কোনো কিছু জয়ের জন্য যথেষ্ট। সেটাই নাটকের মূল প্রতিপাদ্য।

একটা সুন্দর বাংলাদেশ গড়তে দরকার বোধ পরিবর্তনের একটা যুদ্ধ! আমি সেই যুদ্ধের আহবান জানিয়েছি বিরতিহীন যাত্রা নাটকে! নিজেকে নতুনভাবে তুলে ধরতে চেষ্টা করেছি এ নাটকে।’

নাটকে সাবিলা নূর ছাড়াও অভিনয় করেছেন সাবেরী আলম, আব্দুল্লাহ রানা, সুদীপ বিশ্বাস দীপ, আনোয়ারসহ অনেকে।

এদিকে নির্মাতা অনন্য ইমন গত ঈদে ‘এ্যাম্বুলেন্স গার্ল’, ‘নিজস্ব প্রতিবেদক’র মতো নাটকে নির্মাণ করে আলোচনায় ছিলেন। তিনি জানান, বিরতিহীন যাত্রা নাটকেও নির্মাতা হিসেবে নতুন এক অনন্য ইমনকে পাওয়া যাবে।

অনন্য ইমন বলেন, গল্প নির্ভর কাজে যে মজা পাই সেটা আসলে অন্য কাজে পাই না। আমি সব সময় চেষ্টা করি একটা গল্প ডিটেলে তুলে ধরতে। তবে এই নাটকটা অনেকখানি সামাজিক দায়বদ্ধতার জায়গা থেকে করা। আশা করছি দর্শক ভালোভাবে নিবে নাটকটি।

জানা গেছে, এরই মধ্যে শেষ হয়েছে ‘বিরতিহীন যাত্রা’ নাটকের শুটিং। ঈদুল ফিতরে একটি বেসরকারি টেলিভিশনে প্রচার হবে নাটকটি।

বিজনেস আওয়ার/২৫ জানুয়ারি, ২০২৩/এস এম

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের আরো সংবাদ