1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : user : user
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
‘পাঠান’ মুক্তির পর সংঘর্ষে জড়ালেন বিক্ষোভকারীরা
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০২:৪৩ অপরাহ্ন

‘পাঠান’ মুক্তির পর সংঘর্ষে জড়ালেন বিক্ষোভকারীরা

  • পোস্ট হয়েছে : বৃহস্পতিবার, ২৬ জানুয়ারী, ২০২৩
print sharing button

বিনোদন ডেস্ক:গতকাল ‘পাঠান’ সিনেমার মাধ্যমে বড় পর্দায় ফিরেছেন বলিউড কিং শাহরুখ খান। সিনেমাটিতে জুটি বেঁধে অভিনয় করেছেন শাহরুখ-দীপিকা পাড়ুকোন।

সিনেমাটির ‘বেশরম রং’ গান প্রকাশ্যে আসার পর তৈরি হয় বিতর্ক; সিনেমা মুক্তির পরও এ বিতর্কে ভাটা পড়েনি। বরং মুক্তির দিনে মধ্যপ্রদেশে সংঘর্ষে কয়েকজন আহত হয়েছেন। এখানেই শেষ নয়, এ নিয়ে থানায় মামলাও দায়ের হয়েছে।

ভারতীয় একটি সংবাদমাধ্যম জানিয়েছে, গতকাল (২৫ জানুয়ারি) মধ্যপ্রদেশজুড়ে বিক্ষোভ শুরু হয়। বিভিন্ন জায়গায় বিচ্ছিন্নভাবে বিক্ষোভ দেখায় বজরং দলের সদস্যরা। ইন্দোরে সেই বিক্ষোভ হিংসাত্মক রূপ নেয়। সেখানে বজরং দলের সমর্থকরা পাল্টা স্লোগান শুরু করলে স্থানীয়রা বিক্ষোভ করে। অভিযোগ, বজরং দল পাঠান বিরোধী বিক্ষোভে হযরত মুহাম্মদ (সা.) এর নামে আপত্তিকর স্লোগান দেয়। তারপর রাস্তায় নেমে আসে স্থানীয় মুসলিম বাসিন্দারা। পাথর ছোঁড়ার মতো পরিস্থিতি তৈরি হয়। পরিস্থিতি উত্তপ্ত হয়ে গেলে, পুলিশ এসে তা নিয়ন্ত্রণে আনে। এ ঘটনায় মোট ৫৫ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

শুধু মধ্যপ্রদেশ নয়, বিজেপি শাসিত গুজরাট এবং উত্তরপ্রদেশেও ‘পাঠান’ সিনেমার বিরোধিতায় রাস্তায় নামে বজরং দলের কর্মীরা। তবে এতে বিশেষ লাভ হয়নি। প্রথম দিন অধিকাংশ সিনেমা হলই ছিল হাউজফুল। বিতর্ক এড়িয়ে প্রথম দিনে দারুণ ব্যবসা করেছে কিং খানের এই সিনেমা।

মূলত, ‘বেশরম রং’ গান মুক্তির পরই তৈরি হয় বিতর্ক। এ গানের দৃশ্যে গেরুয়া বা কমলা রঙের মনোকিনিতে দেখা যায় দীপিকাকে। গেরুয়া ও সবুজ রঙের পোশাক পরায় প্রথমে আপত্তি জানায় মধ্যপ্রদেশের স্বরাষ্ট্রমন্ত্রী নরোত্তম মিশ্রা। এ রাজ্যের বিধানসভার স্পিকারও শাহরুখকে চ্যালেঞ্জ ছুড়েন। কিন্তু ভোল বদলে নরোত্তম মিশ্রা বলেন— ‘এই সিনেমায় আপত্তিকর কিছু নেই, তাই এটি বয়কট করার কোনো কারণ নেই।’ কিন্তু তার এই বক্তব্য পরিস্থিতি ঠান্ডা করতে পারেনি।

‘পাঠান’ সিনেমা পরিচালনা করেছেন সিদ্ধার্থ আনন্দ। এটি প্রযোজনা করছেন আদিত্য চোপড়া। সিনেমাটির অন্যান্য চরিত্রে অভিনয় করেছেন— দীপিকা পাড়ুকোন, ডিম্পল কাপাডিয়া, আশুতোষ রানা, গৌতম, একতা কৌরকে। তা ছাড়াও ক্যামিও চরিত্রে অভিনয় করেছেন সালমান খান।

বিজনেস আওয়ার/২৬ জানুয়ারি, ২০২৩/এস এম

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের আরো সংবাদ