1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : user : user
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
দুর্নীতির অভিযোগে ৬ জনকে চাকরিচ্যুত করলেন বরিশালের মেয়র
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০১:২৩ পূর্বাহ্ন

দুর্নীতির অভিযোগে ৬ জনকে চাকরিচ্যুত করলেন বরিশালের মেয়র

  • পোস্ট হয়েছে : বুধবার, ১ ফেব্রুয়ারী, ২০২৩
print sharing button

বিজনেস আওয়ার প্রতিবেদক: দায়িত্ব অবহেলা, সুবিধা পাইয়ে দেয়ার নামে উৎকোচ আদায়সহ গুরুতর বেশ কয়েকটি অভিযোগ প্রমাণিত হওয়ায় বরিশাল সিটি কর্পোরেশনের (বিসিসি)’র দুই প্রকৌশলীসহ ৬ জনকে চাকরিচ্যুত করা হয়েছে।

সোমবার (৩০ জানুয়ারি) দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন বরিশাল সিটি করপোরেশনের প্রশাসনিক কর্মকর্তা স্বপন কুমার দাস। এর আগে বিসিসি মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ এই সংক্রান্ত একটি লাইভ ভিডিও করে অভিযুক্তদের জেরা করে এবং লাইভেই তাদেরকে চাকরি থেকে বিতাড়িত করার ঘোষণা দেন।

চাকরিচ্যুতরা হলেন- বরিশাল সিটি করপোরেশনের সহকারী প্রকৌশলী বাকি উল্লাহ, উপ-সহকারী প্রকৌশলী আরিফুল ইসলাম, স্টিমেটর শাওন আকন, কার্য সহকারী শাহজালাল, কর আদায় সহকারী নূর হোসেন ও শাহিন হোসেন।

প্রশাসনিক কর্মকর্তা স্বপন কুমার দাস বলেন, বরিশাল নগরের ধান গবেষণা ইনস্টিটিউট সংলগ্ন সড়ক (ধান গবেষণা রোড) এর নির্মাণ কাজ চলছে। তবে সেখানে কাজের মান খারাপ হলেও তা সঠিকভাবে দেখভাল করেননি দায়িত্বরতরা এবং বিষয়টি কর্তৃপক্ষকেও জানাননি। তাই দায়িত্ব অবহেলার এসব কারণে দুই প্রকৌশলী ও স্টিমেটরকে চাকরিচ্যুত করা হয়েছে।

এছাড়া ৫ নম্বর ওয়ার্ডের একটি হোল্ডিং নাম্বারের অনুকুলে গ্রাহকের কাছ থেকে তিন অর্থবছরের টাকা নিয়ে সিটি করপোরেশনে কোষাগারে এক অর্থ বছরের টাকা জমা দেয়ায় কর আদায় সহকারী নূর হোসেনকে চাকরিচ্যুত করা হয়। বরিশাল নগরের ৬ নম্বর ওয়ার্ডের এক ব্যক্তির ১০টি হোল্ডিং এর অনুকুলে মেয়রধার্য কর কমিয়ে দেখানোয় কর আদায় সহকারী শাহিন হোসেন। একই সাথে ওই ব্যক্তির কাছ থেকে ১ লাখ ৪০ হাজার টাকা অবৈধভাবে আদায় করে আত্মসাৎ করে। যে বিষয়টি প্রমাণিত হওয়ায় তাকেও চাকরিচ্যুত করা হয়।

বিজনেস আওয়ার/১ ফেব্রুয়ারি, ২০২৩/এএইচএ

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের আরো সংবাদ