1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : user : user
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
জাতীয় নির্বাচনে জনগণের ভোটাধিকার নিশ্চিত করবে ইসি
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৪:২৪ পূর্বাহ্ন

জাতীয় নির্বাচনে জনগণের ভোটাধিকার নিশ্চিত করবে ইসি

  • পোস্ট হয়েছে : বুধবার, ১ ফেব্রুয়ারী, ২০২৩
print sharing button

বিজনেস আওয়ার প্রতিবেদক: একটি সুন্দর ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানের লক্ষ্যে নির্বাচন কমিশন (ইসি) যথাযথ আয়োজনের মাধ্যমে জনমানুষের ভোটাধিকার নিশ্চিত করবে বলে প্রত্যাশা ব্যক্ত করেছেন জাতীয় মানবাধিকার কমিশন চেয়ারম্যান ড. কামাল উদ্দিন আহমেদ।

জাতীয় মানবাধিকার কমিশনের চেয়ারম্যান ড. কামাল উদ্দিন আহমেদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত পিটার ডি. হাস। এ সময় তিনি আসন্ন জাতীয় সংসদ নির্বাচন প্রসঙ্গে এ আশাবাদ ব্যক্ত করেন।

জাতীয় মানবাধিকার কমিশন উপ-পরিচালক (মিডিয়া) ফারহানা সাঈদ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, বুধবার (১ ফেব্রুয়ারি) দুপুরে কমিশন কার্যালয়ে সাক্ষাৎকালে শুরুতেই মার্কিন রাষ্ট্রদূত নবগঠিত কমিশনকে অভিনন্দন জানান। কমিশনের চেয়ারম্যান কমিশনের কার্যক্রম ও অগ্রাধিকার সম্পর্কে তাকে অবহিত করেন।

এ সময় বাংলাদেশের বর্তমান মানবাধিকার পরিস্থিতি পর্যালোচনা ও মানবাধিকার সুরক্ষায় বাংলাদেশের মার্কিন দূতাবাস ও জাতীয় মানবাধিকার কমিশনের মধ্যে কীভাবে সহযোগিতা বাড়ানো যায় সে লক্ষ্যে আলোচনা হয়।

কমিশনের চেয়ারম্যান জানান, নবগঠিত কমিশন মানবাধিকার সুরক্ষায় আরও কার্যকরভাবে কাজ করার লক্ষ্যে কৌশলগত পরিকল্পনা গ্রহণ করেছে। দেশের মানুষকে মানবাধিকারের বিষয়সমূহে সচেতন করা ও সমাজে মানবাধিকার সংস্কৃতি গড়ে তোলার লক্ষ্যে যেখানেই মানবাধিকার লঙ্ঘন হবে, কমিশন সোচ্চার থাকবে।

এ সময় রাষ্ট্রদূত পিটার ডি. হাস মানবাধিকার সুরক্ষার লক্ষ্যে কমিশনের প্রেক্ষিত পরিকল্পনা ও বাস্তবায়ন কৌশল সম্পর্কে জানতে পেরে সন্তুষ্টি ব্যক্ত করেন।

এ সময় সভায় কমিশনের সার্বক্ষণিক সদস্য মো. সেলিম রেজা, সচিব নারায়ণ চন্দ্র সরকার, উপ-পরিচালক ফারহানা সাঈদ উপস্থিত ছিলেন।

বিজনেস আওয়ার/১ ফেব্রুয়ারি, ২০২৩/এস এম

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের আরো সংবাদ