1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : user : user
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
রোনালদোকে পেছনে ফেললেন মেসি
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০২:০৪ পূর্বাহ্ন

রোনালদোকে পেছনে ফেললেন মেসি

  • পোস্ট হয়েছে : বৃহস্পতিবার, ২ ফেব্রুয়ারী, ২০২৩
print sharing button

ক্রীড়া ডেস্ক :টানা দু’ম্যাচে ব্যর্থতার পর অবশেষে জয়ের ধারায় ফিরেছে ফরাসি ক্লাব পিএসজি। ক্লাবটির প্রত্যাবর্তনের ম্যাচে আর্জেন্টাইন মহাতারকা লিওনেল মেসি গোল করেছেন, করিয়েছেনও। সেই সঙ্গে আরও একবার ছাড়িয়ে গেলেন চিরপ্রতিদ্বন্দ্বী ক্রিশ্চিয়ানো রোনালদোকে।

বিশ্বসেরা দুই ফুটবলার রোনালদো ও মেসির দ্বৈরথ ফুটবল বিশ্বে অজানা নয়। এই দুই মহাতারকার প্রতিদ্বন্দ্বিতা বহু দিনের। ক্লাব ফুটবলে কখনও মেসি এগিয়ে গেছেন তো পর মুহূর্তে রোনালদোর অগ্রসর হয়েছেন। তবে সেরার বিতর্ক থেমে নেই। এবার আরও একবার সিআরসেভেনকে ছাড়িয়ে গেলেন আর্জেন্টাইন ফুটবল জাদুকর।

বুধবার (১ ফেব্রুয়ারি) দিবাগত রাত ২টায় মোঁপেলিয়ের মাঠে স্বাগতিকদের ৩-১ গোলে হারিয়েছে প্যারিস জায়ান্টরা। ম্যাচে দ্বিতীয় গোলটি করেন মেসি। যেটি ছিল তার ইউরোপীয় ক্লাবের ৬৯৭তম গোল। আর এতেই তিনি পেছনে ফেলেন রোনালদোকে। রোনালদো ইউরোপের বিভিন্ন ক্লাবে খেলে করেছিলেন ৬৯৬ গোল।

পর্তুগিজ সুপারস্টার ইউরোপে থাকাকালীন রিয়াল মাদ্রিদের হয়ে করেছিলেন ৪৫০ গোল, ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে ১১৮, য়্যুভেন্তাসের হয়ে ১০১ ও ওল্ড ট্র্যাফোর্ডের হয়ে ২৭ গোল। সবমিলিয়ে তার গোল সংখ্যা ছিল ৬৯৬। রোনালদোর সমান গোল সংখ্যা ছিল মেসিরও।

আর্জেন্টাইন তারকা বার্সেলোনার জার্সিতে করেছিলেন ৬৭২ গোল। এছাড়া বর্তমান ক্লাব পিএসজির জার্সিতে করেছেন ২৪ গোল। সবশেষ মোঁপেলিয়েরের বিপক্ষে একটি গোল করে পিএসজির জার্সিতে ২৫ তম গোলটি করে ফেললেন। আর তাতে তার স্কোর দাঁড়াল ৬৯৭ গোল।

মেসি এখনও ইউরোপের ক্লাবে খেলায় তার সামনে সুযোগ থাকবে নিজেকে ছাড়িয়ে যাবার। অন্যদিকে, ইউরোপীয় ক্লাব ছেড়ে রোনালদো এশিয়ার দেশ সৌদি আরবের ক্লাবে পাড়ি দেয়ায় আপাতত মেসিকে টপকানোর সুযোগ থাকছে না।

বিজনেস আওয়ার/২ ফেব্রুয়ারি, ২০২৩/এস এম

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের আরো সংবাদ