1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : user : user
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
সংগীত পরিচালক আনোয়ার জাহান নান্টু মারা গেছেন
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১০:২০ পূর্বাহ্ন

সংগীত পরিচালক আনোয়ার জাহান নান্টু মারা গেছেন

  • পোস্ট হয়েছে : সোমবার, ৬ ফেব্রুয়ারী, ২০২৩
print sharing button

বিজনেস আওয়ার প্রতিবেদক: বরেণ্য সংগীত পরিচালক বীর মুক্তিযোদ্ধা আনোয়ার জাহান নান্টু মারা গেছেন। ইন্নালিল্লাহি ওয়াইন্না ইলাইহি রাজিউন। তিনি দীর্ঘদিন ধরে লিভার সিরোসিসসহ একাধিক বার্ধক্যজনিত রোগে ভুগছিলেন।

রোববার (৫ ফেব্রুয়ারি) দিবাগত রাত ৩টার দিকে তিনি রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

নির্মাতা পিকলু চৌধুরী মৃত্যুর খবর নিশ্চিত করেছেন।

তিনি জানান, আনোয়ার জাহান নান্টু নির্মাতা সাগর জাহানের বাবা এবং দেলোয়ার জাহান ঝন্টুর ভাই। মঙ্গলবার বাদ আসর বড় মগবাজার মসজিদে তার নামাজে জানাজা অনুষ্ঠিত হবে।

বরেণ্য সংগীত পরিচালক আনোয়ার জাহান নান্টু চলচ্চিত্রে উপহার দিয়েছেন প্রায় দুইশ গান। বাংলাদেশ টেলিভিশন, বাংলাদেশ বেতারের জন্যও তিনি অনেক গান তৈরি করেছেন।

দীর্ঘদিন ধরে বাবার অসুস্থতার কারণে নির্মাণে অনিয়মিত ছিলেন সাগর জাহান। ‘আরমান ভাই’, ‘সিকান্দার বক্স’ সিরিজের জনপ্রিয় এই নির্মাতা বলেন, আমার জীবনের সব কিছুর সাথে মিশে আছে বাবা। তিনি আমার পৃথিবী, আমার বেঁচে থাকার অনুপ্রেরণা, আমার অস্তিত্ব। সবার কাছে আমি দোয়া চাই আল্লাহ যেন আমার আব্বাকে ওপারে শান্তিতে রাখেন।

গুণী সংগীত ব্যক্তিত্ব আনোয়ার জাহান নান্টু মুক্তিযোদ্ধা ছিলেন। অসংখ্য গানে সুর দেয়ার পাশাপাশি সংগীত পরিচালনা করেছেন। তার সুর করা উল্লেখযোগ্য গানের মধ্যে রয়েছে; ‘তুমি আমার মনের মাঝি’, ‘চোখের জলে ভেসে চলেছি’, ‘তুমি ডুব দিওনা জলে কন্যা’ ‘আমার সুখের সাথী আয়রে’ ইত্যাদি জনপ্রিয় গান।

বিজনেস আওয়ার/০৬ ফেব্রুয়ারি, ২০২৩/এএইচএ

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের আরো সংবাদ