1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : user : user
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
৯ খাতে শতভাগ কোম্পানির শেয়ার দর অভিহিত মূল্যের উপরে
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০২:২৪ অপরাহ্ন

৯ খাতে শতভাগ কোম্পানির শেয়ার দর অভিহিত মূল্যের উপরে

  • পোস্ট হয়েছে : মঙ্গলবার, ২৬ মে, ২০২০
print sharing button

বিজনেস আওয়ার প্রতিবেদক : শেয়ারবাজারে তালিকাভুক্ত ১৯টি খাত রয়েছে। এসব খাতের মধ্যে ৯টি খাতের শতভাগ কোম্পানির শেয়ার দর অভিহিত মূল্যের উপর অবস্থান করছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ সব তথ্য জানা গেছে।

খাত ৯টি হলো : সিমেন্ট, বিদ্যুৎ ও জ্বালানি, বীমা, তথ্যপ্রযুক্তি, পাট, পেপার ও প্রিন্টিং, সেবা ও আবাসন, চামড়া এবং টেলিযোগাযোগ খাত।

জানা গেছে, খাতগুলোর মধ্যে সিমেন্ট খাতে ৭টি কোম্পানি রয়েছে। এই ৭টির মধ্যে শেয়ার দর সবচেয়ে বেশি বা ভালো অবস্থানে আছে হাইডেলবার্গ সিমেন্ট। এই কোম্পানিটির প্রতিটি শেয়ারের বর্তমান দর রয়েছে ১৩৮.৪০ টাকায়। আর শেয়ার দর সবচেয়ে কম অর্থাৎ ১২.২০ টাকায় রয়েছে আরামিট সিমেন্ট।

বিদ্যুৎ ও জ্বালানি খাতের ১৯টি কোম্পানির মধ্যে শেয়ার দর সবচেয়ে বেশি বা ভালো অবস্থানে রয়েছে লিন্ডে বিডি। এই কোম্পানির বর্তমানে শেয়ার দর ১ হাজার ২৩৯.৮০ টাকা। আর শেয়ার দর সবচেয়ে কম অর্থাৎ ১২.৪০ টাকা রয়েছে জিবিবি পাওয়ার।

বীমা খাতে ৪৭টি কোম্পানির মধ্যে শেয়ার দর সবচেয়ে কম বা খারাপ অবস্থানে রয়েছে ফেডারেল ইন্স্যুরেন্স। এই কোম্পানির শেয়ার দর ১০.২০ টাকায় অবস্থান করছে। আর শেয়ার দর সবচেয়ে বেশি অর্থাৎ ২৩২ টাকায় অবস্থান করছে ন্যাশনাল লাইফ ইন্স্যুরেন্স।

তথ্যপ্রযুক্তি খাতে ড্যাফোডিল কম্পিউটার্সের শেয়ার দর সবচেয়ে ভালো অবস্থানে রয়েছে। বর্তমানে এই কোম্পানির শেয়ার দর ৫৪.৮০ টাকায় রয়েছে। আর শেয়ার দর সবচেয়ে কমে অর্থাৎ ১৩.৫০ টাকা রয়েছে অগ্নি সিস্টেমস।

পাট খাতের ৩টির মধ্যে ৩৪০.৯০ টাকায় সোনালী আঁশ এবং ৩২৪.৯০ টাকায় রয়েছে নর্দার্ণ জুটের শেয়ার দর।

পেপার খাতের ৩টির মধ্যে ৭৪ টাকা শেয়ার দর নিয়ে সবার উপরে হাক্কানি পাল্প এবং ১৭.৬০ টাকা নিয়ে সর্বনিম্নে খুলনা প্রিন্টিং অ্যান্ড প্যাকেজিং অবস্থান করছে।

সেবা ও আবাসন খাতের ৪টির মধ্যে শেয়ার দর ৬১.২০ টাকা নিয়ে সর্বোচ্চ স্থানে শমরিতা হসপিটাল এবং ১৩ টাকা নিয়ে সাইফ পাওয়ারটেক সবার নিচে অবস্থান করছে।

চামড়া খাতে সবার উপর অবস্থান করছে বাটা সু। এই কোম্পানির শেয়ার দর বর্তমানে ৬৯৩.২০ টাকায় রয়েছে। আর শেয়ার দর ১৫.৯০ টাকায় নিয়ে সবার নিচে রয়েছে ফরচুন সুজের অবস্থান।

আর টেলিযোগাযোগ খাতের ২টির কোম্পানিই অভিহিত মূল্যের উপর অবস্থান করছে। কোম্পানি দুইটির মধ্যে গ্রামীণ ফোনের শেয়ার দর ২৩৮.৮০ টাকায় এবং বাংলাদেশ সাব মেরিন কেবল কোম্পানির শেয়ার দর ৮০.৫০ টাকায় রয়েছে।

বিজনেস আওয়ার/২৬ মে, ২০২০/এস

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের আরো সংবাদ