1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : user : user
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
সূচক সামান্য বাড়লেও বড় অংকের লেনদেন ডিএসইতে
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১০:৫৬ পূর্বাহ্ন

সূচক সামান্য বাড়লেও বড় অংকের লেনদেন ডিএসইতে

  • পোস্ট হয়েছে : সোমবার, ৩১ আগস্ট, ২০২০
print sharing button
DSE-2

বিজনেস আওয়ার প্রতিবেদক : আগের দিনের মতো সোমবারও (৩১ আগস্ট) উত্থানে শেষ হয়েছে শেয়ারবাজারের লেনদেন। এদিন উভয় শেয়ারবাজারের সব সূচক বেড়েছে। একই সঙ্গে বেড়েছে টাকার পরিমাণে লেনদেন। তবে লেনদেনে অংশ নেয়া বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর কমেছে।

জানা গেছে, আজ ডিএসইতে ডিএসইএক্স ৫.৯৭ পয়েন্ট বেড়ে ৪ হাজার ৮৭৯.১৪ পয়েন্টে দাঁড়িয়েছে। আজ ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ২.২৩ পয়েন্ট, ডিএসই-৩০ সূচক ৯.৪৪ পয়েন্ট এবং নতুন চালু হওয়া সিডিএসইটি সূচক ৫.৭৩ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে যথাক্রমে ১১৩২.৮৪, ১৬৯৯.৪৪ ও ৯৯৪.৬১ পয়েন্টে।

ডিএসইতে আজ টাকার পরিমাণে লেনদেন হয়েছে ১ হাজার ১৬৬ কোটি ৭৭ লাখ টাকার শেয়ার ও ইউনিট। যা আগের দিন থেকে ২৫৯ কোটি ৬৪ লাখ টাকা বেশি। আগের দিন লেনদেন হয়েছিল ৯০৭ কোটি ১৩ লাখ টাকার।

ডিএসইতে আজ ৩৪৮টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ১১৬টির বা ৩৩.৩৩ শতাংশের শেয়ার ও ইউনিট দর বেড়েছে। দর কমেছে ১৯১টির বা ৫৪.৮৮ শতাংশের এবং ৪১টি বা ১১.৭৮ শতাংশ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এদিন ৩৫.১১ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৩ হাজার ৯০৮.১৪ পয়েন্টে। এদিন সিএসইতে হাত বদল হওয়া ২৫৩টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ১০২টির, কমেছে ১১৬টির এবং অপরিবর্তিত রয়েছে ৪৫টির দর। আজ সিএসইতে ৩২ কোটি ৮৮ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

বিজনেস আওয়ার/৩১ আগস্ট, ২০২০/এস

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের আরো সংবাদ