1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : user : user
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
শিশু শিক্ষার্থীদের নিয়ে রকেট বানাবে ইনোভেশন ফোরাম
মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ১২:৫৪ অপরাহ্ন

শিশু শিক্ষার্থীদের নিয়ে রকেট বানাবে ইনোভেশন ফোরাম

  • পোস্ট হয়েছে : বুধবার, ১ মার্চ, ২০২৩
print sharing button

বিজনেস আওয়ার ডেস্ক: বাংলাদেশ ইনোভেশন ফোরাম” একটি স্বেচ্ছাসেবী সংগঠন যার প্রধান শক্তি হল ফোরামের নিবেদিত স্বেচ্ছাসেবকরা। সংগঠনটি ইতিমধ্যে দেশের প্রতিটি বিভাগে তাদের কার্যক্রম পরিচালনা করছে এবং দেশের শিশুদের রকেট বানানো শেখাবে সংগঠনটি।

শিশুরা নিজেরাই বানাবে মডেল রকেট। উৎক্ষেপণ করবে আকাশে। জানবে বিজ্ঞানের অনেক অজানা প্রশ্নের উত্তর। এজন্য কর্মশালার আয়োজন করেছে সংগঠনটি। শিশু-কিশোরদের মাঝে বিজ্ঞান চর্চাকে আরোও বেশি বাড়িয়ে তুলতে এই উদ্যোগ নেওয়া হয়েছে।

তৃতীয়বারের মতো আয়োজিত এই রকেট মেকিং ওয়ার্কশপে অংশ নিয়ে শিশুরা রকেট সম্পর্কে বিভিন্ন তথ্য জানতে পারবে। মডেল রকেট বানিয়ে সেগুলো আকাশে ওড়াতেও পারবে।

১৮ মার্চ রাজধানীর জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরে ওয়াকশর্পটি আয়োজন করবে ইনোভেশন ফোরাম।

৪ থেকে ১৪ বছর বয়সী প্রায় ৫০ জন শিক্ষার্থী অংশগ্রহণের সুযোগ পাবে। আয়োজনটিতে বাচ্চারা বিভিন্ন গ্রুপ এ বিভক্ত হয়ে ৩ ধরনের মডেল রকেট বানাবে।

এই আয়োজন প্রসঙ্গে বাংলাদেশ ইনোভেশন ফোরামের সহযোগী প্রতিষ্ঠান স্পেস ইনোভেশন ক্যাম্পের ক্রু চিফ আরিফুল হাসান অপু বলেন, ‘বাচ্চাদের মাঝে বিভিন্ন মজার মজার প্রজেক্ট এবং খেলার ছলে বিজ্ঞানকে পরিচয় করিয়ে দেয়ার জন্যেই এই প্রোগ্রামের আয়োজন করা হচ্ছে। এই প্রোগ্রামের মাধ্যমে তারা সায়েন্স, টেকনলোজি, ইঞ্জিনিয়ারিং এবং ম্যাথম্যাটিক্স, কম্পিউটিং, প্রবলেম সলভিং মেথড, টিম ওয়ার্ক ইত্যাদি হাতে কলমে শিখতে পারবে।’

বিজনেস আওয়ার/১ মার্চ, ২০২৩/ এএইচএ

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের আরো সংবাদ