1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : user : user
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
দেশ গার্মেন্টসের নগদ অর্থের বিষয়ে নিরীক্ষক নিশ্চিত নয়
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১০:৩৭ অপরাহ্ন

দেশ গার্মেন্টসের নগদ অর্থের বিষয়ে নিরীক্ষক নিশ্চিত নয়

  • পোস্ট হয়েছে : শনিবার, ১৮ মার্চ, ২০২৩
print sharing button

বিজনেস আওয়ার প্রতিবেদক : শেয়ারবাজারে তালিকাভুক্ত দেশ গার্মেন্টসের ইস্টার্ন ব্যাংক ও ন্যাশনাল ব্যাংকের নগদ অর্থের বিষয়ে নিশ্চিত হতে পারেননি বলে জানিয়েছেন নিরীক্ষক। কোম্পানি কর্তৃপক্ষ ব্যাংক স্টেটমেন্ট সরবরাহ না করায় এই অনিশ্চয়তা দেখা দিয়েছে।

নিরীক্ষক জানিয়েছেন, ২০০৬ সালের শ্রম আইনের ২৩২ ধারা অনুযায়ি, প্রতি কোম্পানিতে মুনাফার ৫% ওয়ার্কার্স পার্টিসিপেশন ফান্ড, ওয়েলফেয়ার ফান্ড ও বাংলাদেশ ওয়ার্কার্স ওয়েলফেয়ার ফাউন্ডেশন ফান্ডে দেওয়া দরকার। কিন্তু দেশ গার্মেন্টস কর্তৃপক্ষ বাংলাদেশ ওয়ার্কার্স ওয়েলফেয়ার ফাউন্ডেশন ফান্ডে কোন অর্থ দেয় না।

কোম্পানিটির সঙ্গে পরিচালকদের দফায় দফায় ঋণ আদান-প্রদান হয়েছে। তবে এ বিষয়ে লেজার ও ব্যাংক স্টেটমেন্ট ছাড়া সাপোর্টিং কোন ডকুমেন্টস কোম্পানি কর্তৃপক্ষ দিতে পারেনি বলে জানিয়েছেন নিরীক্ষক।

নিরীক্ষক জানিয়েছেন, দেশ গার্মেন্টসে ১৯৮৯-৯০ সাল থেকে ৮৫ লাখ ৫৯ হাজার ৮৫৫ টাকার অবন্টিত লভ্যাংশ রয়েছে। যা কোম্পানির উদ্যোক্তা পাবে।

উল্লেখ্য, ১৯৮৯ সালে শেয়ারবাজারে তালিকাভুক্ত হওয়া দেশ গার্মেন্টসের পরিশোধিত মূলধনের পরিমাণ ৮ কোটি ২৯ লাখ টাকা। এরমধ্যে শেয়ারবাজারের বিভিন্ন শ্রেণীর (উদ্যোক্তা/পরিচালক ব্যতিত) বিনিয়োগকারীদের মালিকানা ৪৫.০১ শতাংশ। কোম্পানিটির শনিবার (১৮ মার্চ) শেয়ার দর দাঁড়িয়েছে ১১১.৪০ টাকায়।

বিজনেস আওয়ার/১৮ মার্চ, ২০২৩/আরএ

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের আরো সংবাদ