1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : user : user
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
মুনাফার ৫৭ ভাগ দিবে ব্যাংক এশিয়া
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১০:০৫ অপরাহ্ন

মুনাফার ৫৭ ভাগ দিবে ব্যাংক এশিয়া

  • পোস্ট হয়েছে : রবিবার, ১৯ মার্চ, ২০২৩
print sharing button

বিজনেস আওয়ার প্রতিবেদক : শেয়ারবাজারে তালিকাভুক্ত ব্যাংক এশিয়া কোম্পানি ৩১ ডিসেম্বর ২০২২ সমাপ্ত বছরের জন্য লভ্যাংশ ঘোষণা করেছে। কোম্পানিটি ওই বছরের জন্য শেয়ারহোল্ডারদের ১৫ শতাংশ নগদ লভ্যাংশ দিবে।

কোম্পানির পরিচালনা পর্ষদের বৈঠকে সর্বশেষ হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা ও অনুমোদনের পর লভ্যাংশ সংক্রান্ত এ সিদ্ধান্ত নেওয়া হয়। রবিবার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

সর্বশেষ বছরে ব্যাংক এশিয়ার শেয়ার প্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ২ দশমিক ৬২ টাকা। কিন্তু সেখান থেকে শেয়ারহোল্ডারদের শেয়ার প্রতি দিয়েছে ১ দশমিক ৫০ টাকা বা ৫৭ দশমিক ২৫ শতাংশ। কোম্পানিটি রিজার্ভ হিসেবে জমা রেখেছে ১ দশমিক ১২ টাকা বা ৪২ দশমিক ৭৪ শতাংশ। এই রিজার্ভ অর্থ কোম্পানির উন্নয়ন ও সম্প্রসারন কাজে ব্যয় করবে। আগের বছর ইপিএস হয়েছিল ২ দশমিক ৩৪ টাকা। গত ৩১ ডিসেম্বর ২০২২ তারিখে কোম্পানির শেয়ার প্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) ছিল ২৪ দশমিক ৪১ টাকা।

আগামী ৩০ এপ্রিল বেলা ১১টায় ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এজিএমের জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ৬ এপ্রিল।

বিজনেস আওয়ার/১৯ মার্চ, ২০২৩/এমএজেড

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের আরো সংবাদ