1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : user : user
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
সালমান শাহকে হারানোর দুই যুগ আজ!
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭:২৫ অপরাহ্ন

সালমান শাহকে হারানোর দুই যুগ আজ!

  • পোস্ট হয়েছে : রবিবার, ৬ সেপ্টেম্বর, ২০২০
print sharing button

বিনোদন ডেস্ক: ঢাকাই সিনেমার অমর নায়ক সালমান শাহকে হারানোর দুই যুগ পার হয়ে গেলো। ১৯৯৬ সালের এই দিনে সবাইকে কাঁদিয়ে ফেয়ার দেশে চলে যান না ক্ষণজন্মা এই চিত্রনায়ক। মাত্র তিন বছরের কযারিয়ারে তিনি দর্শকদের হৃদয় জয় করে একের পর এক উপহার দিয়েছেন সুপারহিট সিনেমা। অভিনয় করেছেন মোট ২৭টি সিনেমায়।

১৯৯৩ সালে সোহানুর রহমান সোহান পরিচালিত ‘কেয়ামত থেকে কেয়ামত’ সিনেমার মাধ্যমে ঢালিউডে পা রাখেন তিনি। প্রথম সিনেমাতেই সাফল্যের দেখা পান তিনি। তার চলন-বলন ও পোশাক-পরিচ্ছদ তরুণদের মন জয় করে নেয়। নায়ক সালমান ও ব্যক্তি সালমান দুইটিই জনপ্রিয়তার শীর্ষ স্পর্শ করে।

সালমান শাহ ক্যারিয়ারের শুরুতে কাজ করেছেন ছোট পর্দায়। ‘আকাশ ছোঁয়া’, ‘দোয়েল’, ‘সব পাখি ঘরে ফেরে’, ‘সৈকতে সারস’, ‘নয়ন’ ও ‘স্বপ্নের পৃথিবী’তে নাটকে তাকে অভিনয় করতে দেখা গেছে। এছাড়া প্রচুর বিজ্ঞাপনও করেছেন তিনি। ‘বুকের ভেতর আগুন’ ছিল সালমান অভিনীত শেষ সিনেমা। তার সঙ্গে জুটি বেঁধে সবচেয়ে বেশি ১৪টি সিনেমায় অভিনয় করেন শাবনূর।

সালমান শাহ অভিনীত সিনেমাগুলো হলো- ‘কেয়ামত থেকে কেয়ামত, তুমি আমার, অন্তরে অন্তরে, কন্যাদান, জীবন সংসার, চাওয়া থেকে পাওয়া , সুজন সখী, বুকের ভেতর আগুন, এই ঘর এই সংসার, স্নেহ , বিচার হবে, প্রেমযুদ্ধ, মহা মিলন, তোমাকে চাই, বিক্ষোভ ,আশা ভালোবাসা, মায়ের অধিকার, আঞ্জুমান, আনন্দ অশ্রু, প্রেম পিয়াসী, সত্যের মৃত্যু নেই, প্রিয়জন, শুধু তুমি, স্বপ্নের পৃথিবী, স্বপ্নের নায়ক, দেন মোহর ও স্বপ্নের ঠিকানা।

১৯৭০ সালের ১৯ সেপ্টেম্বর তিনি সিলেটে জন্মগ্রহণ করেন। সালমান শাহ নামটি ছিল সিনেমার জন্য। তবে তার প্রকৃত নাম শাহরিয়ার চৌধুরী ইমন। তার বাবা কমর উদ্দিন চৌধুরী ও মা নীলা চৌধুরী। ১৯৯৬ সালে নিজ ঘরে সালমান শাহ’কে ঝুলন্ত অবস্থায় পাওয়া যায়। শুরুতে বিষয়টি আত্মহত্যা বলা হয়। কিন্তু তাকে হত্যা করা হয়েছে বলে দাবি করেন তার মা নীলা চৌধুরী।

বিজনেস আওয়ার/০৬ সেপ্টেম্বর, ২০২০/এ

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের আরো সংবাদ