1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : user : user
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
ঢাকা-৫ আসনে মনিরুল ও নওগাঁ-৬ এ হেলাল পেলেন নৌকার মনোনয়ন
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৮:০১ অপরাহ্ন

ঢাকা-৫ আসনে মনিরুল ও নওগাঁ-৬ এ হেলাল পেলেন নৌকার মনোনয়ন

  • পোস্ট হয়েছে : সোমবার, ৭ সেপ্টেম্বর, ২০২০
print sharing button

বিজনেস আওয়ার প্রতিবেদক: ঢাকা-৫ আসনের উপনির্বাচনে মনিরুল ইসলাম মনু ও নওগাঁ-৬ আসনের উপনির্বাচনে আনোয়ার হোসেন হেলালের মনোনয়ন চূড়ান্ত করেছে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ। সোমবার (৭ সেপ্টেম্বর) এক ভিডিও কনফারেন্সে এ তথ্য জানান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। এর আগে সংসদ সদস্য (এমপি) হাবিবুর রহমান মোল্লার মৃত্যুতে ঢাকা-৫ আসন ও ইসরাফিল আলমের মৃত্যুতে নওগাঁ-৬ আসন শূন্য ঘোষণা করা হয়।

দলীয় সূত্র জানা গেছে, রোববার (৬ সেপ্টেম্বর) বিকেলে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা মনোনয়ন ঢাকা-৫ ও নওগাঁ-৬ আসনে দলীয় প্রার্থীও নাম চূড়ান্ত করে হস্তান্তর করেছেন। এর আগে বিকেলে আওয়ামী লীগের সংসদীয় বোর্ডের সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

ঢাকা ৫ আসনে মনোনয়ন প্রত্যাশীরা ছিলেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মন্নাফী, বাংলাদেশ কৃষক লীগের সাবেক সহসভাপতি হারুন-উর-রশিদ, রমনা থানা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক এম এ কাশেম, যাত্রাবাড়ী থানা আওয়ামী লীগের সভাপতি কাজী মনিরুল ইসলাম ও সাধারণ সম্পাদক হারুনর রশিদ মুন্না, আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির শ্রম ও জনশক্তি বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান সিরাজ, আওয়ামী লীগের ত্রাণ ও সমাজ কল্যাণ বিষয়ক উপকমিটির সাবেক সদস্য চৌধুরী সাইফুন্নবী, আওয়ামী লীগের প্রতিষ্ঠাকালীন সদস্য সালাউদ্দিন আহমেদ, যুব মহিলা লীগের যুগ্মসাধারণ সম্পাদক নাদিয়া পারভীন ও ঢাকা মহানগর দক্ষিণ স্বেচ্ছাসেবক লীগের সভাপতি কামরুল হাসান রিপন, মেহরিন মোস্তাফা দিশীসহ অন্যান্যরা।

নওগাঁ-৬ আসনে প্রার্থী ছিলেন প্রয়াত সংসদ সদস্য ইসরাফিল আলমের স্ত্রী মোছা. সুলতানা পারভীন, আত্রাই উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোছা. মমতাজ বেগম, সহসভাপতি মোহাম্মদ আক্কাস আলী প্রামাণিক ও সাংগঠনিক সম্পাদক নাহিদ ইসলাম বিপ্লব, বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সাবেক সদস্য (১৯৭৩-৭৪) শেখ মো. রফিকুল ইসলাম, রাজশাহী মহানগর আওয়ামী লীগের সাবেক সহসভাপতি মো. নওশের আলী, নওগাঁ জেলা যুবলীগের সভাপতি খোদাদাদ খান ও সাধারণ সম্পাদক বিমান কুমার রায়, রাণীনগর উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মান্না মেহেদী মানিক।

প্রসঙ্গত, বৃহস্পতিবার (৩ সেপ্টেম্বর) নির্বাচন ভবনে ইসির সিনিয়র সচিব মো. আলমগীর ঢাকা-৫ ও নওগাঁ-৬ শূন্য আসনে উপ-নির্বাচনের তফসিল ঘোষণা করেন। ঘোষিত তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ১৭ সেপ্টেম্বর। মনোনয়নপত্র যাচাই-বাছাই ২০ সেপ্টেম্বর। প্রার্থিতা প্রত্যাহারের শেষদিন ২৭ সেপ্টেম্বর। প্রতীক বরাদ্দ ২৮ সেপ্টেম্বর সোমবার। আর ভোটগ্রহণ হবে ১৭ অক্টোবর। এ দুই আসনে ইভিএমে ভোট নেওয়া হবে।

বিজনেস আওয়ার/০৭ সেপ্টেম্বর, ২০২০/এ

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের আরো সংবাদ