1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : user : user
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
ভারতের বাজারে সস্তার বাইক ‘শাইন ১০০’
মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০১:০৭ অপরাহ্ন

ভারতের বাজারে সস্তার বাইক ‘শাইন ১০০’

  • পোস্ট হয়েছে : সোমবার, ১০ এপ্রিল, ২০২৩
print sharing button

বিজনেস আওয়ার ডেস্ক: ভারতে এইবার নতুন একটি মডেল নিয়ে হাজির হোন্ডা মোটরসাইকেল এবং স্কুটার ইন্ডিয়া। যার নাম দেওয়া হয়েছে ‘শাইন ১০০’। নতুন এ বাইকটির প্রকাশ ঘটেছে গত মাসেই।

আগ্রহী গ্রাহকরা এন্ট্রি লেভেলের এ মডেলটি বুকিং করতে পারবেন এখন থেকেই। হিরো এইচ এফ ডিলাক্স, হিরো স্পেলনডর+ এবং বাজাজ প্লাটিনাম ১০০-এর মতোই পছন্দের তালিকায় আসতে পারে এ মডেলটি।

‘শাইন ১০০’তে রয়েছে ৯৮.৯৮সিসি ও ৪ স্ট্রোক এসআই ইঞ্জিন। যা ৭.৩৮ পিএস সর্বোচ্চ শক্তি এবং ৮.০৫এনএম পিক টর্ক দিতে সক্ষম। সেইসঙ্গে বাইকটির ইঞ্জিন একটি ৪-স্পিড ম্যানুয়াল গিয়ারবক্সের সঙ্গে যুক্ত।

এছাড়া এর সামনে রয়েছে একটি টেলিস্কোপিক ফ্রন্ট সাসপেনশন এবং পিছনে রয়েছে দুইটি হাইড্রোলিক শক। থাকছে ১৭ ইঞ্চির অ্যালয় হুইল। সামনে একটি ১৩০এমএম ড্রাম ব্রেক ছাড়াও পিছনে থাকছে ১১০এমএম ড্রাম ব্রেক। নতুন এ বাইকটিতে ইকুয়ালাইজারসহ একটি কম্বি-ব্রেক সিস্টেমও রয়েছে। মূলত এন্ট্রি লেভেলের এ মোটরবাইকটি লাইটওয়েট ডায়মন্ড ফ্রেমের ওপর ভিত্তি করে তৈরি করা হয়েছে।

মোটরবাইকটি লম্বায় ১৯৫৫ মি.মি, চওড়ায় ৭৫৪ মি.মি এবং উচ্চতা ১০৫০ মি.মি। সেইসঙ্গে এর একটি ১২৪৫ মি.মি লম্বা হুইলবেস রয়েছে। গ্রাউন্ড ক্লিয়ারেন্স ১৬৮ মি.মি এবং কার্ব ওজন ৯৯ কেজি। ভারতীয় মুদ্রায় নতুন এ বাইকটির মূল্য ধরা হয়েছে ৬৪,৯০০ টাকা (এক্স-শোরুম)।

বিজনেস আওয়ার/১০ এপ্রিল, ২০২৩/এএইচএ

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের আরো সংবাদ