1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : user : user
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
রোনালদোর গোলের সেঞ্চুরি
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৩:৫১ অপরাহ্ন

রোনালদোর গোলের সেঞ্চুরি

  • পোস্ট হয়েছে : বুধবার, ৯ সেপ্টেম্বর, ২০২০
print sharing button

স্পোর্টস ডেস্ক: আন্তর্জাতিক ফুটবলে ১০০ এর বেশি গোলের কীর্তিটা শুধু ইরানি কিংবদন্তি ফুটবলার আলী দাইয়ির। ১৪৯ ম্যাচে করেছেন ১০৯ গোল। এতদিন ইউরোপিয়ান কেউ গোলের সেঞ্চুরি করতে পারেননি। অবষেষে সেই আক্ষেপ ঘোচালেন পর্তুগিজ উইঙ্গার ক্রিস্টিয়ানো রোনালদো।

নেশনস লিগে সুইডেনের বিপক্ষে ২-০ ব্যবধানে জিতেছে পর্তুগাল। আর গোল দুটি করেছেন রানালদো। ফলে ১০১ গোল করা রোনালদোই প্রথম ইউরোপীয়, যিনি গোলের সেঞ্চুরির দেখা পেলেন।

সংক্রমণের কারণে ক্রোয়েশিয়ার বিপক্ষে খেলতে পারেননি পর্তুগিজ যুবরাজ। তবে দ্বিতীয় ম্যাচে ফিরে কী ঝলকই না দেখালেন। শুরু থেকে আক্রমণে গেলেও জালের দেখা পাচ্ছিলেন না। তবে প্রথমার্ধে গোলের দেখা মেলে ফ্রি কিকের কল্যাণে। ম্যাচের ৪৫ মিনিটে রোনালদোর ফ্রি কিক থেকেই আসে কাঙ্ক্ষিত গোল।

দ্বিতীয়ার্ধেও সুইডেনের রক্ষণে টানা ত্রাস ছড়ান রোনালদো। যার ধারাবাহিকতায় ৭৩ মিনিটে পেয়ে যান দ্বিতীয় গোল। আরেকটি বাঁকানো শটে স্কোর লাইন করেন ২-০। ম্যচে পর্তুগালের ব্যবধান আরও বাড়তে পারতো। কিন্তু ব্রুনো ফার্নান্দেসের শট গিয়ে লেগেছে বারে। আবার রোনালদোরই একটি শট দারুণ দক্ষতায় রক্ষা করেছেন সুইডেন গোলকিপার রবিন ওলসেন।

রোনালদো যেভাবে এগিয়ে চলেছেন তাতে বিশ্বরেকর্ড স্পর্শ করতে বেশি দিন সময় লাগবে না। সবচেয়ে বেশি আন্তর্জাতিক গোল করা ইরানের আলী দাইয়ির রেকর্ড থেকে আর ৮ গোল দূরে রোনালদো।

বিজনেস আওয়ার/০৯ সেপ্টেম্বর, ২০২০/এ

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের আরো সংবাদ