1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : user : user
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
মেসেদের টানা জয়ে পিএসজির বিজয়োল্লাস
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৪:০৩ অপরাহ্ন

মেসেদের টানা জয়ে পিএসজির বিজয়োল্লাস

  • পোস্ট হয়েছে : শনিবার, ২২ এপ্রিল, ২০২৩
print sharing button

স্পোর্টস ডেস্ক: ফরাসি জায়ান্ট পিএসজির সুসময় চলছে। টানা কয়েক ম্যাচে তাদের বিজয়োল্লাসের উপলক্ষ্য এনে দিয়েছেন আর্জেন্টাইন মহাতারকা লিওনেল মেসি। তার সঙ্গে সমতালে যোগ দিয়েছেন ফরাসি ফরোয়ার্ড কিলিয়ান এমবাপে।

শুক্রবার (২১ এপ্রিল) রাতটাও রাঙিয়েছেন এই দুই যুগল স্ট্রাইকার। ফ্রেঞ্চ লিগ ‘আঁ’-তে তারা ২–১ গোলে অঁজেকে হারিয়েছে।

দলটির বিপক্ষে অবশ্য পিএসজির জয়রথ চলছে অনেকদিন ধরেই। লিগ ‘আঁ’-তে দু’দলের মুখোমুখি দেখায় সর্বশেষ ১৩ ম্যাচের সবকটিতেই পিএসজি জয় পেয়েছে। সবধরনের প্রতিযোগিতা মিলিয়ে অঁজের বিপক্ষে প্যারিসিয়ানরা সর্বশেষ ২৮ ম্যাচেই অপরাজিত রয়েছে।

এদিন ম্যাচের মেসি ও এমবাপের দুর্দান্ত বোঝাপড়ায় একের পর এক আক্রমণ করে গেছে পিএসজি। ফলে লিড পেতেও সময় লাগেনি তাদের। মাত্র ৯ মিনিটে মেসির দারুণ ক্যারিশমায় পাওয়া বলে প্রথম গোল করেন এমবাপে। এই আর্জেন্টাইন অধিনায়ক কয়েকজন খেলোয়াড়ের মাথার ওপর দিয়ে বেনার্তকে দেন এবং তার কাছ থেকে পাওয়া বলে টোকা দিয়ে কাজ সারেন ফরাসি স্ট্রাইকার। পরের গোলটিও আসে এমবাপের পা থেকে। ২৬ মিনিটে দুর্দান্ত ড্রিবলিংয়ে মেসি এমবাপেকে বল বাড়ান। এরপর অঁজের গোলকিপারকে ফাঁকি বল জালে জড়ান ফরাসি তারকা।

পুরো ম্যাচে আর গোল করতে পারেননি মেসিরা। তবে দ্বিতীয়ার্ধেও তারা আক্রমণের ধারা অব্যাহত রাখে। তবে গোল পাওয়া দূরে থাক, উল্টো ৮৭ মিনিটে একটি গোল শোধ দেয় অঁজে। ফলে ব্যবধান কমিয়ে ম্যাচে জয় নিয়ে মাঠ ছাড়ে পিএসজি।

এই ম্যাচে করা অ্যাসিস্টের মাধ্যমে মেসি একটি কীর্তি গড়েছেন। এক মৌসুমে ১৫টি গোল ও ১৫টি অ্যাসিস্ট করেছেন তিনি। তার আগে এই তালিকায় রয়েছেন এডেন হ্যাজার্ড (২০ গোল, ১৬ অ্যাসিস্ট) ও এমবাপ্পে (২৮ ও ১৭)। ২০০৬–০৭ মৌসুমের পর মেসি তৃতীয় খেলোয়াড় হিসেবে লিগ ওয়ানের এক মৌসুমে সমান গোল ও অ্যাসিস্টের রেকর্ড করেছেন।

এই জয়ে ৩২ ম্যাচে ৭৫ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে প্যারিসের দলটি। এক ম্যাচ কম খেলে দুইয়ে থাকা মার্শেইয়ের পয়েন্ট ৬৪ এবং তিনে থাকা লেন্সের পয়েন্ট ৬৩।

বিজনেস আওয়ার/২২এপ্রিল, ২০২৩/এএইচএ

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের আরো সংবাদ