1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : user : user
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
‘সাশ্রয়ী মূল্যে’ ইনফিনিক্সের দীর্ঘস্থায়ী ব্যাটারির স্মার্টফোন
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৪:৪১ পূর্বাহ্ন

‘সাশ্রয়ী মূল্যে’ ইনফিনিক্সের দীর্ঘস্থায়ী ব্যাটারির স্মার্টফোন

  • পোস্ট হয়েছে : বৃহস্পতিবার, ১৮ মে, ২০২৩
print sharing button

বিজনেস আওয়ার ডেস্ক: স্মার্টফোন হয়ে ওঠেছে আমাদের জীবনের অবিচ্ছেদ্য অংশ। স্মার্টফোনের মাধ্যমে নিত্যদিনের যোগাযোগ ছাড়াও এটি এখন বিনোদনের মাধ্যম। তবে সীমিত বাজেটে সুন্দর ডিজাইন, বড় ডিসপ্লে এবং শক্তিশালী ব্যাটারিসম্পন্ন একটি স্মার্টফোন খুঁজে পাওয়া কঠিন।

বাংলাদেশের প্রযুক্তিপ্রিয় তরুণদের এমন চাহিদাকে গুরুত্ব দিতেই ইনফিনিক্সের আছে স্মার্ট সেভেন নামের একটি স্মার্টফোন। দাম ১০,০০০ টাকার চেয়েও কম।

থ্রিডি টেক্সচারড অ্যান্টিব্যাকটেরিয়াল ডিজাইনসম্পন্ন স্মার্ট সেভেনে আছে মিডিয়াটেক হেলিও এ২২ প্রসেসর। এতে আরও আছে ৩/৪ জিবি র‍্যাম এবং ৬৪ জিবি স্টোরেজ। তথ্যের নিরাপত্তা ও দ্রুত কাজের সুবিধার্থে ফোনটিতে আছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর এবং ফেস আনলক ফিচার।

স্মার্ট সেভেন ফোনের একটি বিশেষ ফিচার হলো এর ৫০০০ এমএএইচ ব্যাটারি। একবার চার্জ দিয়ে হেভি-ইউজের পরও এই ফোন সারাদিন চলবে। সেই সাথে ১০ ওয়াট ফাস্ট চার্জিং সুবিধা থাকার ফলে প্রয়োজনের সময় দ্রুত চার্জ করে নেওয়া যাবে।

এই ফোনে আছে ৬.৬ ইঞ্চির এইচডি+ আইপিএস এলসিডি স্ক্রিন। উজ্জ্বল ও পরিষ্কার এই ডিসপ্লেতে সেলফি ক্যামেরার জন্য আছে ওয়াটারড্রপ নচ।

স্মার্ট ৭ ফোনের পিছনের অংশে আছে ডুয়েল-ক্যামেরা সিস্টেম। এতে রাখা হয়েছে একটি ১৩ মেগাপিক্সেল মেইন সেন্সর ও ২ মেগাপিক্সেল ডেপথ সেন্সর। এই ক্যামেরার মাধ্যমে প্রায় সব ধরনের পরিস্থিতিতেই সুন্দর ছবি তোলা যায় এবং ফুল এইচডি ভিডিও রেকর্ড করা যায়। পাঁচ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং ক্যামেরার মাধ্যমে তোলা যায় ভালো সেলফিও।

অ্যান্ড্রয়েড-১২ ও ইনফিনিক্সের এক্সওএস ১২ স্কিন দ্বারা পরিচালিত হয় স্মার্ট ৭। ইজার ফ্রেন্ডলি হওয়ায় এই সফটওয়্যারটি সহজে ব্যবহার করা যায় এবং এতে কিছু প্রি-ইনস্টলড অ্যাপও আছে।

যারা অল্প টাকার মধ্যে দীর্ঘস্থায়ী ব্যাটারিসম্পন্ন একটি শক্তিশালী স্মার্টফোন খুঁজছেন, স্মার্ট সেভেন তাদের প্রথম পছন্দ হতে পারে। দারাজ মল-এ ফোনটির ৩+৩৪জিবি ভ্যারিয়েন্ট পাওয়া যাচ্ছে মাত্র ৯,৫৩৭ টাকায়।

বিজনেস আওয়ার/১৮ মে, ২০২৩/এএইচএ

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের আরো সংবাদ