1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : user : user
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
নগদ লভ্যাংশ দেবে প্রভাতী ইন্স্যুরেন্স
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৮:০৯ পূর্বাহ্ন

নগদ লভ্যাংশ দেবে প্রভাতী ইন্স্যুরেন্স

  • পোস্ট হয়েছে : বৃহস্পতিবার, ২৫ মে, ২০২৩
print sharing button

বিজনেস আওয়ার প্রতিবেদক : শেয়ারবাজারে তালিকাভুক্ত প্রভাতী ইন্স্যুরেন্স ৩১ ডিসেম্বর ২০২২ সমাপ্ত বছরের জন্য লভ্যাংশ ঘোষণা করেছে। কোম্পানিটি ওই বছরের জন্য শেয়ারহোল্ডারদের ১২ শতাংশ নগদ লভ্যাংশ দিবে। বৃহস্পতিবার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

প্রভাতী ইন্স্যুরেন্সের পরিচালনা পর্ষদের বৈঠকে সর্বশেষ হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা ও অনুমোদনের পর লভ্যাংশ সংক্রান্ত এ সিদ্ধান্ত নেওয়া হয়। আগামী ২ আগস্ট বেলা ১১টায় ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এজিএমের জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ১৯ জুন। ৩১ ডিসেম্বর ২০২২ সমাপ্ত বছরে ব্যাংকটির শেয়ার প্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ২ দশমিক ৫২ টাকা। আর শেয়ার প্রতি সম্পদমূল্য দাঁড়ায় ২০ দশমিক ৬৮ টাকা।

এছাড়া কোম্পানিটির চলতি বছরের (২০২৩ সাল) তৃতীয় প্রান্তিকের (জানুয়ারি-মার্চ) ব্যবসায় মুনাফা কমেছে ৪৬ পয়সা বা ৩৮ দশমিক ৬৫ শতাংশ। তৃতীয় প্রান্তিকে কোম্পানিটির ইপিএস হয়েছে ৭৩ পয়সা। যার পরিমাণ আগের বছরের একইসময়ে হয়েছিল ১ টাকা ১৯ পয়সা। এ হিসাবে ইপিএস কমেছে ৪৬ পয়সা বা ৩৮ দশমিক ৬৫ শতাংশ। গত ৩১ মার্চ কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) ছিল ২০ টাকা ৭৭ পয়সা।

বিজনেস আওয়ার/২৫ মে, ২০২৩/এমএজেড

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের আরো সংবাদ