1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : user : user
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
নগদ থেকে রবিতে রিচার্জে ক্যাশব্যাক অফার নামে প্রতারণার অভিযোগ!
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৩:১৩ অপরাহ্ন

নগদ থেকে রবিতে রিচার্জে ক্যাশব্যাক অফার নামে প্রতারণার অভিযোগ!

  • পোস্ট হয়েছে : বৃহস্পতিবার, ২৫ মে, ২০২৩
print sharing button

আন্জুমান: (azizulhaque365) নামের এক টিকটক আইডি থেকে ভিডিও বার্তায় এমন গুরুতর প্রতারণার অভিযোগ জানিয়েছেন তিনি।

অভিযোগকারি আজিজুল হক বলেন,“নগদের কোটি টাকার অফারের আড়ালে আসলে কি চলে? আমি নগদের কথা উল্লেখ করছি এই জন্য যে ঘটনাটি নগদ আমার সাথে ঘটিয়েছে তাই” ঘটনাটি হচ্ছে, কিছুদিন পূর্বে আমার নগদ একাউন্টে একটি ম্যাসেজ আসে যে (৩ এপ্রিল হতে ২২ এপ্রিল) পযর্ন্ত রাত ১২টা থেকে ভোর ৬টা পযর্ন্ত যে কোন রবি নাম্বারে ৪০৭ টাকা রিচার্জে ৫০ টাকা ইনস্ট্যান্ট ক্যাশব্যাক। আমিতো অফারটি পেয়ে মহা খুশি! আমার রবি নাম্বারে রিচার্জ করি ৪০৭ টাকা, কিন্ত দুঃখ জনক ভাবে ৫০ টাকা ইনস্ট্যান্ট ক্যাশব্যাক আসেনি। ভাবলাম কোনো কারণে হয়তোবা আসেনি পরের দিন চলে আসবে কিন্ত পরের দিরও আসেনি।

তারপর আমি হেল্প লাইনে কল দিলাম, হেল্প লাইন থেকে জানানো হলো যে: ইনস্ট্যান্ট ক্যাশব্যাক লেখা থাকলে ওটা তিনদিনের মধ্যে চলে আসবে। তিন দিন অপেক্ষা করতে হবে।

তিন দিন অপেক্ষার পরও যে আফারটি পাননি। শুক্র ও শনিবার ছুটি থাকায় রোববার পুনরায় হেল্প লাইনে কল দেন আজিজুল হক।

হেল্প লাইন থেকে জানানো হয়: তিন দিন শেষ হওয়ার পর ২৪ ঘন্টার মধ্যে আসবে।

আজিজুল হক হেল্প লাইনকে বলেন, আপনারা তো লিখেছেন ইনস্ট্যান্ট ক্যাশব্যাক?

হেল্প লাইন থেকে ফের জানানো হয়: সিস্টেমটা ছিল এমন যে, ‘তিন দিন পর ২৪ ঘন্টার মধ্যে আসবে।’ আপনি অপেক্ষা করেন চলে আসবে।

আজিজুল হক বলেন, কিন্ত দুঃখ জনক হলো এই যে রিচার্জের ৬ দিন পার হলেও এখনো আসেনি; বেশ কিছু দিন পর ফের হেল্প লাইনে কল দেন তিনি।

হেল্প লাইন: প্রায় ৭-৮ মিনিট কল অপেক্ষায় রেখে, উর্দ্ধতন কর্মকর্তাদের সাথে কথা বলে আমাকে সর্বশেষ উত্তর দিলো এইটা যে “ক্যাম্পেইনটি লঞ্চিং হয়েছে ঠিক আছে কিন্ত এটা আমরা হোল্ড করে রেখেছিলাম যার কারণে যারা এটা রিচার্জ করেছে তারা এটা পাইনি।

আজিজুল হক প্রশ্ন করেন, আপনারা ক্যাম্পিং লঞ্চিংয়ের বিজ্ঞাপন করেছেন, বিজ্ঞাপন দিয়েছেনও? মোবাইলে ম্যাসেজ করেছেন, নোটিফিকেশন করেছেন সবই ঠিক আছে কিন্ত আপনারা ক্যাম্পিং হোল্ড করেছেন সেটার সেটার তো বিজ্ঞাপন দেননি?

হেল্প লাইন: আমাদের উর্দ্ধতন কর্মকর্তা এটা হোল্ড করে ফেলেছেন তাই এ অফারটি আর দেওয়া যাচ্ছেনা।

আজিজুল হক প্রশ্ন করেন, তাহলে যে আমাকে তিনবার তিন ধরণের কথা বললেন কেনো? একবার বললেন ২৪ ঘন্টার মধ্যে পাবেন, এখন বলছেন যে অফারটি দেওয়াই হবেনা। কেনো? এটা কি যোচুরি মগের মুল্লুক?

ভিডিওটি প্রকাশের পর মন্তব্য বক্সে টিকটক ব্যবহার কারিদের সমালোচনার ঝড় উঠে, অনেকেই মন্তব্য করেন, নগদ প্রতারক! এক জন বলেন, আজিজুল ভাই ভোক্তা অধিকারে প্রতারণার মামলা করেন, ৫০ টাকা চাইবেন না প্রতারণার বিচার চাইবেন। অনেকেই লিখেছেন সেম ঘটনা আমার সাথেও নগদ ঘটিয়েছে।

বিজনেস আওয়ার/২৫ মে, ২০২৩/এএইচএ

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের আরো সংবাদ