1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : user : user
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
পিবজার সভাপতি রুহী, সম্পাদক রবিন
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৬:৫৫ পূর্বাহ্ন

পিবজার সভাপতি রুহী, সম্পাদক রবিন

  • পোস্ট হয়েছে : শনিবার, ৩ জুন, ২০২৩
print sharing button

বিজনেস আওয়ার প্রতিবেদক : প্রেস ইনস্টিটিউট অব বাংলাদেশের (পিআইবি) জার্নালিজম অ্যালামনাই অ্যাসোসিয়েশনের (পিবজা) দ্বিবার্ষিক নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। এতে সভাপতি নির্বাচিত হয়েছেন অ্যাডভোকেট রুহী শামসাদ আরা। আর সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন ডা. রথীন্দ্র নাথ সরকার (রবিন)।

গতকাল শুক্রবার জাতীয় প্রেসক্লাবে পিবজার সকাল ৯টায় নির্বাচন অনুষ্ঠিত হয়। স্বতঃস্ফূর্তভাবে ভোটদানে নির্বাচন শেষ হয় বিকেল ৫টায়। ৩১ সদস্য বিশিষ্ট কার্যনির্বাহী পরিষদের ১২টি পদের জন্য প্রতিদ্বন্দ্বিতা করেন ২১ জন প্রার্থী। বাকি ১৯ জন বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন।

নির্বাচনে সভাপতি পদে রুহী পেয়েছেন ১৫৯ ভোট। আর তার প্রতিদ্বন্দ্বী ড. নাজমুল আহসান কলিমুল্লাহ পেয়েছেন ৫৩ ভোট। সাধারণ সম্পাদক পদে ডা. রবীন্দ্রনাথ সরকার রবিন ১৫২ ভোট পেয়ে বিজয়ী হন। আর তার নিকটতম প্রতিদ্বন্দ্বী তানিয়া সুলতানা হ্যাপি পান ৬৩ ভোট।

সহ-সভাপতি পদে নির্বাচিত তিন জন। এদের মধ্যে প্রিন্সিপাল এম এ মোনায়েম ১৬৯ ভোট, মোহাম্মদ মাহবুবুর রহমান ১৬৩ ভোট ও ড. মো. আবু বকর সিদ্দীক ১৪৮ ভোট পেয়েছেন। যুগ্মসাধারণ সম্পাদক পদে নির্বাচিত দুই জন। এদের মধ্যে কামাল মোশারেফ ১১৭ ভোট ও দানিয়েল মোহাম্মদ আওরঙ্গজেব ১১৪ ভোট পেয়েছেন।

অর্থ বিষয়ক সম্পাদক তসলিমা খাতুন ১৫৭ ভোট, সাংগঠনিক সম্পাদক বশিরুল ইসলাম ১৭৭ ভোট, সাহিত্য ও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক নাসরিন আক্তার ১৬৯ ভোট, প্রচার ও প্রকাশনা সম্পাদক মো. রবিউল ইসলাম রবি ১৬৩ ভোট, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক মোহাম্মদ জাবেদ আহমেদ ১৪৬ ভোট পেয়েছেন।।

বিনাপ্রতিদ্বন্দিতায় নির্বাচিতরা হলেন- ক্রিয়া সম্পাদক এস এম জাহাঙ্গীর আলম, তথ্য গবেষণা সম্পাদক মোহাম্মদ সাদিকুল ইসলাম, সমাজ কল্যাণ সম্পাদক মো. তারিকুজ্জামান খান, দপ্তর সম্পাদক মোহাম্মদ রফিকুল ইসলাম সুমন, আন্তর্জাতিক সম্পাদক রাজিবুল হাসান, আইন ও কল্যাণ বিষয়ক সম্পাদক এবিএম ইব্রাহিম খলিল।

কার্যনির্বাহী সদস্যরা হলেন- মোহাম্মদ আনিসুজ্জামান, এ আর এম মামুন, আদম মালেক, আলম শামস, ডা. মো. মারুফ নেওয়াজ, মো. সাইদুল ইসলাম, মো. সারোয়ার হোসেন, মো. তানভীর হোসেন, মো. জামশেদ আকবর, মো. মোস্তাফিজুর রহমান, মীর মোঃ কবির হোসেন,সাইদুল ইসলাম ও এস এম আলাউদ্দিন আল আজাদ আলিফ।

বিজনেস আওয়ার/৩ মে, ২০২৩/এমএজেড

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের আরো সংবাদ