1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : user : user
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
চাকরির বয়সসীমা ৩৫ করার দাবিতে প্রতীকী সার্টিফিকেটে আগুন
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৫:৫১ পূর্বাহ্ন

চাকরির বয়সসীমা ৩৫ করার দাবিতে প্রতীকী সার্টিফিকেটে আগুন

  • পোস্ট হয়েছে : রবিবার, ৪ জুন, ২০২৩
print sharing button

বিজনেস আওয়ার প্রতিবেদক : সরকারি চাকরিতে আবেদনের বয়সসীমা ৩৫ করার দাবি জানিয়ে প্রতীকী সার্টিফিকেট পুড়িয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সাবেক এক শিক্ষার্থী।

রোববার (৪ জুন) বেলা ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের কাজী মোতাহার হোসেন ভবনের আইন অনুষদ প্রাঙ্গণে এই প্রতিবাদী কর্মসূচি পালন করেন তিনি।

এই শিক্ষার্থীর নাম শরীফুল হাসান শুভ। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের ২০০৯-১০ শিক্ষাবর্ষের শিক্ষার্থী। তিনি স্যার এএফ রহমান হলের আবাসিক ছাত্র ছিলেন।

শরীফুল হাসান শুভ দীর্ঘদিন ধরে চাকরিতে বয়সসীমা ৩৫ করার দাবিতে আন্দোলন করে আসছেন। তিনি চাকরিতে আবেদনের বয়সসীমা ৩৫ প্রত্যাশী শিক্ষার্থী সমন্বয় পরিষদের আহ্বায়কের দায়িত্ব পালন করছেন।

এসময় শরীফুল হাসান বলেন, যে সার্টিফিকেট অর্জন করতে আমার ২৬/২৭ বছর লেগেছে সেটার মেয়াদ কেন ৩-৪ বছর থাকবে? যেখানে বিশ্বের প্রায় সব দেশে চাকরির বয়সসীমা ৩৫ বছর, সেখানে আমাদের কেন ৩০ বছর থাকবে। আমাদের এত বছরের অর্জিত সার্টিফিকেটের মূল্য নেই কেন? চাকরিতে আবেদনের বয়সসীমা ৩০ এ সীমাবদ্ধ রাখার প্রতিবাদে আমি আজ প্রতীকী সার্টিফিকেট পুড়িয়েছি।

সার্টিফিকেট পুড়িয়ে চাকরি চাওয়ার বিষয়টি ভুল বার্তা উল্লেখ করে তিনি বলেন, সার্টিফিকেট পুড়িয়ে আমরা চাকরি চাই না। আমরা চাকরিতে বয়সসীমা ৩৫ এর দাবি জানাচ্ছি এবং নিজ যোগ্যতায় চাকরি পেতে চাই। আমরা সরকারের কাছে গেজেট আকারে দ্রুত সময়ের মধ্যে চাকরিতে আবেদনের বয়সসীমা ৩৫ করার দাবি জানাচ্ছি।

বিজনেস আওয়ার/০৪ জুন ২০২৩/এএইচএ

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের আরো সংবাদ