1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : user : user
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
অস্ট্রেলিয়াকে হারিয়ে সিরিজ সমতায় ফিরল ইংল্যান্ড
বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৬:৪২ অপরাহ্ন

অস্ট্রেলিয়াকে হারিয়ে সিরিজ সমতায় ফিরল ইংল্যান্ড

  • পোস্ট হয়েছে : সোমবার, ১৪ সেপ্টেম্বর, ২০২০
print sharing button

স্পোর্টস ডেস্ক: বোলারদের দারুণ নৈপুণ্যে অস্ট্রেলিয়ার বিপক্ষে ২৪ রানের জয় তুলে নিলো ইংল্যান্ড।এরইসঙ্গে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের দ্বিতীয়টি জিতে ১-১ ব্যবধানে সমতা আনলো ইয়ন মরগানের দল। সহজ লক্ষ্যের দিকে ভালোভাবে এগিয়ে যাচ্ছিল অস্ট্রেলিয়া। কিন্তু ভয়াবহ ব্যাটিং ধসে ম্যাচ থেকেই ছিটকে যায় দলটি।

রোববার ম্যানচেস্টারে আগে ব্যাট করা ইংল্যান্ড নির্ধারিত ৫০ ওভার শেষে ৯ উইকেট হারিয়ে ২৩১ রান করে। জবাবে ৪৮.৪ ওভারে ২০৭ রানে গুটিয়ে যায় সফরকারীরা।

২৩২ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে শুরুটা মোটেও ভালো ছিল না অজিদের। দলীয় ৯ ও ৩৭ রানে ডেভিড ওয়ার্নার ও মার্কাস স্টোইনিসকে হারায় তারা। জোফরা আর্চারে সাজঘরে ফেরান তাদের। তবে তৃতীয় উইকেট জুটিতে অধিনায়ক অ্যারন ফিঞ্চ ও মার্নাস লাবুশানের ১০৭ রানের জুটি স্বপ্ন দেখায় অস্ট্রেলিয়াকে।

কিন্তু এরপরেই ঝড় বইয়ে দেন ইংলিশ বোলাররা। ক্রিস ওকস, স্যাম কারেন, আদিল রশিদরা একের পর এক উইকেট তুলে নেন। ১০৫ বলে ৮টি চার ও একটি ছক্কায় ৭৩ করে ওকসের বলে বোল্ড হন ফিঞ্চ। দারুণ জুটি গড়া লাবুশানেকেও ব্যক্তিগত ৪৮ রানে ফেরান সেই ওকস।

উইকেটরক্ষক-ব্যাটসম্যান অ্যালেক্স ক্যারি ৩৬ করলেও, বাকিদের কেউই নিজেদের নামের প্রতি সুবিচার করতে না পারায় অজিদের করুণ হারের পরিণতি হয়। ইংলিশ বোলারদের মধ্যে ওকস, আর্চার ও স্যাম কারেন ৩টি করে উইকেট লাভ করেন। আদিল রশিদ একটি উইকেট পান।

এর আগে টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে নিয়মিত বিরতিতে উইকেট হারানো ইংল্যান্ডের হয়ে সর্বোচ্চ ৫২ রান করেন অধিনায়ক মরগান। এছাড়া ৩৯ রান আসে জো রুটের ব্যাট থেকে। তবে শেষদিকে টেলএন্ডার ব্যাটসম্যান টম কারেন ও রশিদের ৭৬ রানের জুটিই বাঁচিয়ে দেয় ইংলিশদের। ৩৯ বলে ৩৭ করেন কারেন। আর ২৬ বলে ৩৫ করে অপরাজিত থাকেন রশিদ।

অজি বোলারদের মধ্যে স্পিনার অ্যাডাম জাম্পা সর্বোচ্চ ৩ উইকেট নেন। মিচেল স্টার্ক ২টি উইকেট দখল করেন। এছাড়া জস হ্যাজেলউড, প্যাট কামিন্স ও মিচেল মার্শ একটি করে উইকেট ভাগাভাগি করে নেন। দারুণ বোলিংয়ের সুবাদে ম্যাচ সেরা হন আর্চার।

বিজনেস আওয়ার/১৪ সেপ্টেম্বর, ২০২০/এ

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের আরো সংবাদ