1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : user : user
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
'বয়কট' মাথায় নিয়েই দেশ ছাড়লেন মিশা
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৮:২১ পূর্বাহ্ন

‘বয়কট’ মাথায় নিয়েই দেশ ছাড়লেন মিশা

  • পোস্ট হয়েছে : বুধবার, ১৬ সেপ্টেম্বর, ২০২০
print sharing button

বিনোদন ডেস্ক: ঢাকাই ছবির খল অভিনেতা মিশা সওদাগর দেশে থাকলেও তার স্ত্রী-সন্তান থাকে আমেরিকায়। ‘বয়কট’ মাথায় নিয়েই পরিবারের সঙ্গে দেখা করতেই দেশ ছেড়েছেন তিনি। এদিকে বয়কটের কোন সুরাহা না করেই মিশা সওদাগরের দেশ ছাড়ার বিষয়টি দায়িত্বহীনতার পরিচয় বলে মন্তব্য করছেন চলচ্চিত্রের ১৯টি সংগঠনের নেতারা।

এর আগে চলচ্চিত্র স্বার্থ রক্ষণে সংশ্লিষ্ট ১৯টি সংগঠন থেকে ‘বয়কট’ করা হয় শিল্পী সমিতির সভাপতি মিশা সওদাগরকে। বয়কটের কারণে মিশা সওদাগর কোন নতুন ছবিতে চুক্তিবদ্ধ হতে পারছিলেন না। ফলে চলচ্চিত্র সংশ্লিষ্ট ১৯টি সংগঠনের নীতিমালা মেনে কাজ করতে আপসের পথে হাঁটছিলেন মিশা সওদাগর।

২২ আগস্ট ১৯ সংগঠনের এক মিটিংয়ে মিশা সওদাগর উপস্থিত হয়ে ১৯ সংগঠনের সকল নীতিমালা মেনে কাজ করার আবেদন করেন। মিশার আবেদন আমলে নিয়ে ১৯ সংগঠনের নেতারা তাকে কিছু শর্ত জুড়ে দিয়ে আগামী মিটিং পর্যন্ত পর্যবেক্ষণে রাখার কথা বলেন। সে শর্ত না মেনেই ১৯ সংগঠনকে কিছু না জানিয়েই উড়াল দিলেন মিশা।

হুট করে মিশা দেশ ছাড়ায় ক্ষোভ প্রকাশ করে বাংলাদশে চলচ্চিত্র প্রযোজক ও পরিবেশক সমিতির সভাপতি খোরাশেদ আলম খসরু বলেন, মিশা এমন কাজ কেনো করলো বুঝতে পারছিনা। কাউকে কিছু জানিয়েই আমেরিকায় চলে গেলেন। আর চলচ্চিত্রে কাজ করবেন কি করবেন না তাও বুঝতে পারছিনা।

জানা গেছে, চলচ্চিত্রের ১৯ সংগঠনের পক্ষ থেকে মিশাকে যে শর্ত জুড়ে দিয়ে আগামী মিটিং পর্যন্ত পর্যবেক্ষণে রাখার কথা বলেন। সে শর্তগুলো হচ্ছে – চলচ্চিত্রের স্বার্থে ১৯ সংগঠনের নীতিমালা মেনে কাজ করতে হবে, শিল্পী সমিতির সাধারণ সম্পাদক জায়েদ খানের অনৈতিক কর্মকাণ্ড সমর্থন করা যাবে না।

মিশা সওদাগর যে ১৯ সংগঠনের নীতিমালা মেনে কাজ করছেন তা শিল্পী সমিতির সকল সদস্যকে লিখিতভাবে জানিয়ে দিতে হবে এবং অন্যায়ভাবে শিল্পী সমিতির ভোটাধিকার খর্ব করা ১৮৪ জন শিল্পীর ভোটাধিকার পুনঃর্বহাল করার ব্যবস্থা করতে হবে। কিন্তু এ শর্তগুলো মানেনি মিশা সওদাগর। তাই তাকে কাজ করার অনুমতিও দেয়া হয়নি।

খসরু আরও বলেন, মিশা সওদাগরকে আমরা যে শর্ত দিয়েছিলাম তা সে মানেনি। তাই চলচ্চিত্রের স্বার্থে তাকে কাজের অনুমতিও দেয়া হয়নি। মিশার বিদেশ পাড়ি দেয়া ও তাদের বয়কটের বিষয়টি আগামীকাল বৃহস্পতিবার ১৯ সংগঠনের পক্ষ থেকে জরুরী মিটিং ঢাকা হয়েছে। সেখানেই মিশা-জায়েদের বিষয়ে পরবর্তী সিদ্ধান্ত নেয়া হবে।

বিজনেস আওয়ার/১৬ সেপ্টেম্বর, ২০২০/এ

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের আরো সংবাদ