1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : user : user
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
পাঁচ বছর পর ইংল্যান্ডে ওয়ানডে সিরিজ জিতল অস্ট্রেলিয়া
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৯:৩৬ পূর্বাহ্ন

পাঁচ বছর পর ইংল্যান্ডে ওয়ানডে সিরিজ জিতল অস্ট্রেলিয়া

  • পোস্ট হয়েছে : বৃহস্পতিবার, ১৭ সেপ্টেম্বর, ২০২০
print sharing button

স্পোর্টস ডেস্ক: ঠিক পাঁচ বছর পর ইংল্যান্ডের মাটিতে ওয়ানডে সিরিজ জয়ের স্বাদ পেল অস্ট্রেলিয়া। গ্লেন ম্যাক্সওয়েল এবং অ্যালেক্স ক্যারির রেকর্ড ২১২ রানের জুটিতে ভর করে রোমাঞ্চকর জয় তুলে নিয়েছে অজিরা। বুধবার (১৭ সেপ্টেম্বর) ওয়ানডে সিরিজের শেষ ম্যাচে ইংলিশদের ৩ উইকেটে হারিয়ে ২-১ ব্যবধানে সিরিজও জিতে নিয়েছে সফরকারীরা।

শুরুতে ব্যাট করতে নেমে ৭ উইকেট হারিয়ে ৩০২ রান সংগ্রহ করেছিল ইংল্যান্ড। জবাব দিতে নেমে সমান উইকেট হারিয়েও ২ বল হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে যায় সফরকারীরা। তবে এতটা সহজ ছিল না অস্ট্রেলিয়ার জয়।

৩০৩ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ৩ রানেই ৫ উইকেট হারিয়ে বসে অস্ট্রেলিয়া। তবে ম্যাক্সওয়েলের ৯০ বলে ১০৮ রানের ঝড়ো ইনিংস ও ক্যারির ১০৬ রানের ইনিংস ম্যাচের চিত্রই পাল্টে দেয়। ইনিংসের ১৫ বল বাকি থাকতে বিদায় নেন ম্যাক্সওয়েল এবং ৪৯তম ওভারের শেষ বলে বিদায় নেন ক্যারি।

শেষ ৬ বলে প্রয়োজনীয় ১০ রান তুলে নেন মিচেল স্টার্ক ও প্যাট কামিন্স। তখন ছোট্ট একটি ভুল করেন ইংলিশ অধিনায়ক মরগ্যান। দুই পেসার মার্ক উড এবং টম কুরানের ওভার বাকি থাকতেও শেষ ওভার দেন লেগস্পিনার আদিল রশিদকে। আর আদিলের করা ওই ওভারের প্রথম বলেই ছক্কা হাঁকান স্টার্ক। এরপর চতুর্থ বলে সুইপ করে বাউন্ডারি মেরে জয় নিশ্চিত করেন স্টার্ক।

এর আগে টস জিতে ব্যাট করতে নেমে ইনিংসের প্রথম দুই বলেই ২ উইকেট হারিয়ে ধুঁকতে থাকা ইংল্যান্ডকে ১১২ রানের দুর্দান্ত ইনিংস খেলে বড় সংগ্রহের ভিত গড়ে দেন জনি বেয়ারস্টো। স্যাম বিলিংস ও ক্রিস ওকসের ফিফটি মিলিয়ে ভালো সংগ্রহ পেলেও বোলিং ব্যর্থতায় জিততে পারেনি ইংল্যান্ড।

বিজনেস আওয়ার/১৭ সেপ্টেম্বর, ২০২০/এ

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের আরো সংবাদ