1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : user : user
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
ক্ষণজন্মা নক্ষত্র সালমান শাহর জন্মদিন আজ
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৬:০৬ পূর্বাহ্ন

ক্ষণজন্মা নক্ষত্র সালমান শাহর জন্মদিন আজ

  • পোস্ট হয়েছে : শনিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২০
print sharing button

বিনোদন ডেস্ক: আজ ১৯ সেপ্টেম্বর ঢাকাই সিনেমার ক্ষণজন্মা নক্ষত্র চিত্রনায়ক সালমান শাহ’র ৪৯তম জন্মদিন। ১৯৭১ সালের এই দিনে সিলেটের জকিগঞ্জে তার জন্ম। তাঁর পারিবারিক নাম শাহরিয়ার চৌধুরী ইমন। বাবা কমর উদ্দিন চৌধুরী ও মা নীলা চৌধুরীর বড় ছেলে শাহরিয়ার চৌধুরী ইমন সালমান শাহ হয়েছিলেন ১৯৯৩ সালে ‘কেয়ামত থেকে কেয়ামত’ সিনেমায় অভিনয় করতে গিয়ে।

মাত্র ২৫ বছরের জীবন। মৃত্যুর ২৪ বছর পরেও তার তারকাখ্যাতি সমুজ্জ্বল। বেঁচে থাকলে হয়তো এই করোনাকালেও আয়োজন থাকত ইস্কাটনের বাসায়, এফডিসিসহ দেশজুড়ে। তবে ১৯৯৬ সালের ৬ সেপ্টেম্বর এই ‘হয়তো’ শব্দটা ভবিষ্যতের সঙ্গে যুক্ত করে ‘স্বপ্নের পৃথিবী’ থেকে বিদায় নিয়েছেন ঢাকাই সিনেমায় ইতিহাস সৃষ্টি করা এই নায়ক।

ঢাকাই সিনেমার নায়ক হওয়ার আগে সালমান শাহর ক্যারিয়ার শুরু হয়েছিল টেলিভিশন নাটক দিয়ে। তবে ১৯৯৩ সালে ‘কেয়ামত থেকে কেয়ামত’ সিনেমায় অভিনয়ের পর আর পেছনে তাকাতে হয়নি সালমান শাহকে। চার বছরের ক্যারিয়ারে মাত্র ২৭ সিনেমায় অভিনয় করে পেয়েছেন আকাশসমান জনপ্রিয়তা। উপহার দিয়ে গেছেন বাংলা সিনেমার এক সোনালি অধ্যায়।

গায়ক হিসেবেও সালমানের পরিচিতি ছিল। ছোটবেলা থেকেই শিল্প-সংস্কৃতির প্রতি দারুণ আগ্রহ ছিল তার। বন্ধুমহলে সবাই তাকে কণ্ঠশিল্পী হিসেবে চিনতেন। ১৯৮৬ সালে ছায়ানট থেকে পল্লীগীতিতে উত্তীর্ণ হয়েছিলেন তিনি। জনপ্রিয় এই নায়কের জন্মদিনে বিভিন্ন সংগঠন, সংবাদপত্র ও টেলিভিশন নানা আয়োজন করে থাকে।

বিজনেস আওয়ার/১৯ সেপ্টেম্বর, ২০২০/এ

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের আরো সংবাদ