1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : user : user
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
শীতে করোনা মোকাবিলার প্রস্তুতি নেয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৫:২৪ পূর্বাহ্ন

শীতে করোনা মোকাবিলার প্রস্তুতি নেয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর

  • পোস্ট হয়েছে : রবিবার, ২০ সেপ্টেম্বর, ২০২০
print sharing button

বিজনেস আওয়ার প্রতিবেদক: দেশে করোনার সময় সকলেই খুব আন্তরিকতার সঙ্গে কাজ করেছে। যার কারণে আমরা মোকাবিলা করতে সক্ষম হয়েছি। সামনে শীত আরেকটু হয়তো খারাপের দিকে যেতে পারে, তবুও আমাদের এখন থেকেই প্রস্তুত থাকতে হবে। বললেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রোববার (২০ সেপ্টেম্বর) প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ তহবিলে বিভিন্ন আর্থিক প্রতিষ্ঠান ও ব্যক্তি পর্যায়ে অনুদান প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

প্রধানমন্ত্রীর কার্যালয়ে অনুদান গ্রহণ করেন মুখ্যসচিব ড. আহমদ কায়কাউস। এদিকে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে যুক্ত হয়ে অনুদান প্রদানকারীদের ধন্যবাদ জানান প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আর্থিক প্রতিষ্ঠানের প্রধানদের উদ্দেশ্যে বলেন, আপনারা যাতে ব্যবসা বাণিজ্য চালাতে পারেন, তার জন্য যা করণীয় সেই ব্যবস্থা আমরা নিয়েছি। ইতিমধ্যে বিভিন্ন প্রণোদনা দিয়েছি। এই প্রণোদনার ফলে আমাদের দেশের ব্যবসা বাণিজ্য সচল থাকা সম্ভব হচ্ছে। তাছাড়া এবারের করোনাভাইরাসে সকলেই খুব আন্তরিকতার সঙ্গে কাজ করেছে, আমি কারো বাদ দিতে পারব না।

তিনি বলেন, বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব ব্যাংক (বিএবি) সবসময় আমাদেরকে যে কোনো কিছু হলেই সেটা প্রাকৃতিক দুর্যোগ, দুর্বিপাক এমনকি মুজিব বর্ষের সময়ও এগিয়ে এসেছেন। সেজন্য আন্তরিক ধন্যবাদ।

প্রধানমন্ত্রী বলেন, প্রাইভেটে ব্যাংকটা দেওয়ার সিদ্ধান্ত আমরাই নিয়েছিলাম। আমরাই সব থেকে বেশি প্রাইভেট ব্যাংক দিয়েছি। কারণ গ্রাম পর্যায় পর্যন্ত মানুষ যাতে ব্যাংকিং ব্যবহারে অভ্যস্ত হয়, তার ব্যবস্থাও আমরা নিয়েছি। আমাদের ব্যবসা বাণিজ্য সম্প্রসারিত হয়েছে। ব্যাংকগুলো যাতে ভালোভাবে চলে আমরা সেটাই চাই।

বিএবিকে উদ্দেশ্য করে প্রধানমন্ত্রী বলেন, ব্যাংকটা যেন ভালোভাবে চলে সেদিকে দৃষ্টি দেবেন। কিছু কিছু ব্যাংক আছে অতি দুর্বল হয়ে যায় সেই ক্ষেত্রে অনেক সময় মার্স করাতে হয়। সেটা বিবেচনা করে দেখতে হবে, কোনটা ঠিকমত চলছে বা কোনটা চালাতে পারছে কি না। সেগুলো বিবেচনা করেই সবকিছু করা হবে। অবিবেচনা করে কিছু করা হবে না, এটুকু ভরসা রাখবেন।

অনুদান প্রদানকারীদের উদ্দেশ্যে প্রধানমন্ত্রী বলেন, দোয়া করেন দেশটা যেন করোনাভাইরাসের মহামারি থেকে মুক্তি পায়, পুরো বিশ্বই যেন মুক্তি পায়। মানুষের সত্যি খুব কষ্ট হচ্ছে। তবুও বাংলাদেশের ব্যবসা বাণিজ্য চালু রাখার জন্য যথাযথ ব্যবস্থা নিচ্ছি। প্রণোদনা প্যাকেজ দিয়েছি যা যা দরকার সেটা দিয়ে যাচ্ছি। আসলে জনগণের জন্য কাজ করা এটাই আমাদের লক্ষ্য।

বিজনেস আওয়ার/২০ সেপ্টেম্বর, ২০২০/এ

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের আরো সংবাদ