করোনাভাইরাস লাইভ আপডেট
বাংলাদেশ
আক্রান্ত
সুস্থ
মৃত্যু
৫৪
২৬
সূত্র:আইইডিসিআর
বিশ্বজুড়ে
দেশ
আক্রান্ত
মৃত্যু
১৮০
৮৫৮৭৮৫
৪৪২০২
সূত্র: জনস হপকিন্স ইউনিভার্সিটি ও অন্যান্য।

ঢাকা, শুক্রবার, ৩ এপ্রিল ২০২০, ১৯ চৈত্র ১৪২৬


'পুত্র' দিয়ে শুরু হলো ঢাকাই সিনেমার নতুন বছর

০৩:৫০পিএম, ০৫ জানুয়ারি ২০১৮

বিজনেস আওয়ারঃ অটিজম নিয়ে সচেতনতামূলক চলচ্চিত্র 'পুত্র' আজ শুক্রবার সারা দেশের ১০৬টি হলে মুক্তি পেয়েছে। এতে স্কুল শিক্ষিকার চরিত্রে অভিনয় করেছেন নন্দিত অভিনেত্রী জয়া আহসান। 'পুত্র' দিয়ে শুরু হলো ঢাকাই সিনেমার নতুন বছর।

জয়া ছাড়াও ‘পুত্র’ ছবির বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন চিত্রনায়ক ফেরদৌস, ডলি জহুর, লায়লা হাসান, আজিজুল হাকিম, শর্মীমালা ও শিশুশিল্পী লাজিম। গান গেয়েছেন সাবিনা ইয়াসমীন, বাপ্পা মজুমদার, সুজন আরিফ, রুমা ও রাতুল। ছবিটির কাহিনি ও সংলাপ লিখেছেন বিটিভির মহাপরিচালক হারুন-অর-রশীদ। পরিচালনা করেছেন সাইফুল ইসলাম মান্নু।

অটিজম বিষয়ে সচেতনতা বাড়াতে সরকারি উদ্যোগে নির্মিত হয়েছে চলচ্চিত্র ‘পুত্র’। ইমপ্রেস টেলিফিল্মের সার্বিক তত্ত্বাবধানে ‘পুত্র’ ছবিটি প্রযোজনা করেছেন তথ্য মন্ত্রণালয়ের চলচ্চিত্র ও প্রকাশনা অধিদফতর।

বুধবার রাজধানীর ঢাকা ক্লাবে ছবিটির মুক্তি প্রসঙ্গে এক সংবাদ সম্মেলনে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।

ছবিটি নিয়ে তিনি বলেন, ‘আমার বিশ্বাস পুত্র ছবিটি দেখলে মানুষের দৃষ্টিভঙ্গি বদলাবে। অটিজমকে অভিশাপ না ভেবে স্বাভাবিকভাবেই গ্রহণ করবে। আমাদের অটিজমে আক্রান্ত শিশুদের অবহেলা না করে তাদের ভালোবাসা উচিত। তাদের মধ্যেও বিশেষ কিছু ব্যাপার আছে, ক্ষমতা আছে যা আমাদের সমাজকে অনেক কিছু দিতে পারে।

এদিকে ছবি থেকে প্রাপ্ত অর্থ ব্যয় করা হবে প্রতিবন্ধীদের কল্যাণে- এমনটাই জানিয়েছেন ছবিটির পরিবেশক জাজ মাল্টিমিডিয়ার কর্ণধার আবদুল আজিজ।

বিজনেস আওয়ার/ আর আই

এই বিভাগের অন্যান্য খবর

উপরে