ঢাকা, বৃহস্পতিবার, ২৭ ফেব্রুয়ারি ২০২০, ১৪ ফাল্গুন ১৪২৬


ছুটির দিনে জমে উঠেছে বাণিজ্য মেলা

১১:০৬এএম, ০৬ জানুয়ারি ২০১৮

বিজনেস আওয়ার প্রতিবেদকঃ পঞ্চম দিন পার করে ষষ্ঠ দিনে পা রাখলো ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা। শুরুর পর একে একে ৪ দিন কেটে গেলেও ক্রেতা-দর্শনার্থীদের খুব একটা সাড়া মিলছিল না।

অবশেষে পঞ্চমদিন শুক্রবার থেকে প্রাণ ফিরেছে মেলার। ক্রেতা-দর্শনার্থীদের উপস্থিতিতে সরগরম হয়ে মেলাপ্রাঙ্গণ।

মেলা শুরুর পর গতকাল শুক্রবার প্রথম সাপ্তাহিক ছুটির দিন। আর শনিবার আজও ছুটি ! সকাল ১০টায় গেট খোলার সঙ্গে সঙ্গেই মেলায় প্রবেশ করতে থাকেন দর্শনার্থীরা। আস্তে আস্তে বাড়েছে ক্রেতা-দর্শনার্থীদের পদচারণা।

ছুটির দিনে অনেকেই পরিবার নিয়ে মেলায় এসেছেন। আবার স্কুল, কোচিংয়ের বিড়ম্বনা না থাকায় অনেক শিক্ষার্থী দল বেঁধে এসেছেন মেলায়। নানা বয়সের বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের উপস্থিতিতে মুখর হয়ে উঠেছে মেলার মাঠ।

মেলায় গৃহস্থলী, শিশু ও নারী সামগ্রীর স্টলগুলোতে ভিড় বেশি দেখা যায়। ইলেকট্রনিক্স পণ্য, রান্নার সামগ্রী ও পোশাকের দোকানগুলোতেও চোখে পড়ার মতো ক্রেতা-দর্শনার্থী দেখা গেছে।

তবে দেশি স্টল ও প্যাভিলিয়নের মতো জমজমাট অবস্থা দেখা যায়নি বিদেশি প্যাভিলিয়নগুলোতে।

গত দুদিন ধরে সারাদেশের পাশাপাশি রাজধানীতেও দেখা দিয়েছে কনকনে শীত। সে শীত উপেক্ষা করে সকালের মিষ্টি রোদ গায়ে মেখে বাণিজ্য মেলায় হাজির সবাই।

মেলায় শীতের পোশাকের দোকানে ভিড় ছিল লক্ষণীয়। পাশাপাশি গৃহস্থালী এবং শিশু-কিশোর ও নারীদের পণ্যসামগ্রীর স্টলগুলোতেও ছিল প্রচণ্ড ভিড়।

ইলেকট্রনিক্স পণ্য, রান্নার সামগ্রী ও প্লাস্টিকের দোকানগুলোতেও এদিন চোখে পড়ার মতো ক্রেতা-দর্শনার্থীর উপস্থিতি দেখা গেছে।

এদিকে ক্রেতা-দর্শনার্থীদের ভিড় বাড়ায় বেশ খুশি বিক্রেতারাও। একে একে মেলার চারটা দিন চলে গেলেও ক্রেতা-দর্শনার্থীদের ভিড় তেমন ছিল না।

আজ ছুটির দিন হওয়ায় ভিড় কিছুটা বেড়েছে। তবে বিক্রি পরিস্থিতির খুব একটা উন্নতি হয়নি। এরপরও দর্শনার্থীরা স্টলে এসে ঘুরে ঘুরে দেখছেন তাতেই আমরা খুশি। আমাদের প্রত্যাশা মেলার শেষ অর্ধে এসে বিক্রি বাড়াবে।

ছুটির দিন থাকায় অনেকেই পরিবরসহ মেলায় এসেছেন। যাদের সঙ্গে শিশু রয়েছে তারাই বেশি আমাদের স্টলে আসছেন। গত চারদিনের তুলনায় আজ বিক্রি মোটমুটি ভালো। আশা করি সামনে বিক্রি আরও বাড়বে।


বিজনেস আওয়ার / ০৬ ডিসেম্বএ / এমএএস

এই বিভাগের অন্যান্য খবর

উপরে