ঢাকা, বৃহস্পতিবার, ২৭ ফেব্রুয়ারি ২০২০, ১৪ ফাল্গুন ১৪২৬


লেনদেনের শীর্ষে ব্যাংক খাত

০৬:৩৫পিএম, ০৬ জানুয়ারি ২০১৮

বিজনেস আওয়ার প্রতিবেদক : বিদায়ি সপ্তাহে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ২০ শতাংশ লেনদেনের মাধ্যমে শীর্ষ অবস্থানে উঠে এসেছে ব্যাংক খাত।

লংকাবাংলা সিকিউরিটিজ সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র মতে, বিদায়ি সপ্তাহে ডিএসইর শেয়ারবাজার ব্যাংক খাতের শেয়ারে ২০ শতাংশ লেনদেন হয়েছে। যা ওই সপ্তাহে মোট লেনদেন হয়েছে ৪৯২.৮৫ কোটি টাকার। আর গড়ে লেনদেন হয়েছে ৯৮.৫৭ কোটি টাকার শেয়ার।

সপ্তাহজুড়ে মোট খাতে বস্ত্র ১৬ শতাংশ লেনদেন করে তালিকার দ্বিতীয় স্থানে উঠে এসছে। ওইসময় এ খাতে মোট লেনদেন হয়েছে ৪০০.১০ কোটি টাকার শেয়ার। গড়ে লেনদেন করেছে ৮০.০২ কোটি টাকার শেয়ার।

১৩ শতাংশ লেনদেন করে তৃত্বীয় স্থানে উঠে এসছে প্রকৌশল খাত। ওইসময় এ খাতে মোট লেনদেন হয়েছে ৩১৩.৭০ কোটি টাকার শেয়ার। গড়ে লেনদেন করেছে ৬২.৭৪ লাখ টাকার শেয়ার। ১২ শতাংশ লেনদেন করে চতুর্থ স্থানে উঠে এসছে জ্বালানি ও শক্তি খাত। এ খাতে মোট লেনদেন হয়েছে ২৯০.৬৫ কোটি টাকার শেয়ার। গড়ে লেনদেন করেছে ৫৮.১৩ লাখ টাকার শেয়ার।

লেনদেনের শীর্ষে থাকা অন্য খাতগুলোর মধ্যে ওষুধ ও রসায়ন ৮ শতাংশ, আর্থিক খাতে ৬ শতাংশ, খাদ্য ও আনুষঙ্গিক ৪ শতাংশ, বিবিধ ৩ শতাংশ, জীবন বীমা টেলিকমিনিউকেশন আইটি ও সেবা-আবাসন ২ শতাংশ; চামড়া সিরামিক সাধারন বীমা মিউচ্যুয়াল ফান্ড ও ভ্রমন ১ শতাংশ করে লেনদেন হয়েছে।

এছাড়াও জিরো শতাংশ লেনদেন করেছে জুট, পেপার প্রিন্টিং খাতে।

বিজনেস আওয়ার/৬ জানুয়ারি, ২০১৮/এমএজেড

এই বিভাগের অন্যান্য খবর

বিশেষ ফান্ডের সুবাতাস শেয়ারবাজারে
ডিএসইতে বাজার মূলধন বেড়েছে ১২ হাজার কোটি টাকা

উপরে