করোনাভাইরাস লাইভ আপডেট
বাংলাদেশ
আক্রান্ত
সুস্থ
মৃত্যু
৫৪
২৬
সূত্র:আইইডিসিআর
বিশ্বজুড়ে
দেশ
আক্রান্ত
মৃত্যু
১৮০
৮৫৮৭৮৫
৪৪২০২
সূত্র: জনস হপকিন্স ইউনিভার্সিটি ও অন্যান্য।

ঢাকা, বৃহস্পতিবার, ২ এপ্রিল ২০২০, ১৯ চৈত্র ১৪২৬


মেসির জোড়া গোলে কোয়ার্টারে বার্সা

০৪:৫৭পিএম, ১২ জানুয়ারি ২০১৮

লিওনেল মেসির জোড়া গোলে কোপা দেল রে‘র দ্বিতীয় লেগে বার্সেলোনা ৫-০ গোলে বিধ্বস্ত করেছে সেল্টা ভিগোকে। প্রথম লেগে দু’দলের ম্যাচটি ১-১ গোলে ড্র হওয়ায় দুই লেগ মিলিয়ে ৬-১ গোলে এগিয়ে থেকে কোপা দেল রে‘র কোয়ার্টার ফাইনালে উঠলো বার্সেলোনা।

সেল্টার মাঠে প্রথম লেগ ড্র হওয়ায় এই ম্যাচটি চ্যালেঞ্জই ছিলো বার্সার জন্য। ন্যু ক্যাম্পে সেই চ্যালেঞ্জ সাদরে গ্রহণ করেন বার্সেলোনার সেরা তারকা মেসি। তাই ১৫ মিনিটের মধ্যে বার্সেলোনাকে ২-০ গোলে এগিয়ে দেন তিনি। ১৩ ও ১৫ জরডি আলবার সাথে দুর্দান্ত বোঝাপড়ায় দু’টি গোল করেন মেসি।

ম্যাচের শুরুতে দুই গোল করেও ক্ষান্ত হননি মেসি। এরপর ২৮ মিনিটে আলবাকে গোলের জন্য বল যোগান দেন আর্জেন্টাইন সুপারস্টার। মেসি-আলবার নৈপুণ্যে কাপছিলো ন্যু ক্যাম্পে। এমন সময় সেই উত্তেজনা আরও বাড়িয়ে দেন উরুগুয়ের স্ট্রাইকার লুইস সুয়ারেজ। ৩১ মিনিটে দলকে চতুর্থ গোলের স্বাদ দেন সুয়ারেজ। তাই ৪-০ গোলে এগিয়ে থেকে ম্যাচের প্রথমার্ধ শেষ করে বার্সা। দ্বিতীয়ার্ধে তিনটি রদবদল আনে বার্সা। এরপরও গোলের জন্য মরিয়া ছিলো স্বাগতিকরা। কিন্তু এই অর্ধে নিজেদের ভালোভাবে গুছিয়ে নিয়ে খেলায় ফেরার আপ্রাণ চেষ্টা করে সেল্টা। তবে সেই চেষ্টায় তারা সফল হতে পারেনি।

উল্টো ৮৭ মিনিটে আরও একটি গোল হজম করে সেল্টা। এবার সেল্টার জালে বল পাঠান বার্সেলোনার মিডফিল্ডার ইভান রাকিটিচ। ফলে ৫-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ার পাশাপাশি হেসেখেলেই কোপা দেল র ‘র কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করে বার্সেলোনা।

দলের এমন দুর্দান্ত জয়ে মুখে চওড়া হাসি বার্সেলোনার কোচ আরনেস্তা ভালভার্দে। দলের প্রশংসা করে তিনি বলেন, ‘এই ম্যাচে দল নিজেদের শতভাগ উজার করে দিয়েছে। প্রথম লেগ ড্র করে আমরা খুব বেশি ভালো অবস্থায় ছিলাম না। এমন অবস্থায় বড় ব্যবধানে জয় অবশ্যই খেলোয়াড়দের পরিশ্রমের ফল।’


বিজনেস আওয়ার ২৪/ ১২ জানুয়ারি ২০১৮/ এস আই

এই বিভাগের অন্যান্য খবর

উপরে